আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪ ● ৪ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে সাংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপার নাজমুল হাসানের মতবিনিময়        নীলফামারীর নবাগত ডিসির সাথে সাংবাদিকদের মতবিনিময়       নীলফামারীতে শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন       সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব       রংপুর মেট্রোপলিটনের ৬ থানায় নতুন ওসি      

 width=
 

'আমরা অথরিটি না,আমরা প্রেসার গ্রুপ'-রংপুরে সারজিস আলম

সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, রাত ০৮:৪৫

মমিনুল ইসলাম রিপন: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম বলেছেন,'আমরা কোন অথরিটি না আমরা একটা প্রেসার গ্রুপ। এই প্রেসার গ্রুপটি যদি কোন কাজ করতে চায় অবশ্যই আইনগত প্রক্রিয়ায় করতে হবে। আমরা যেন আবারও ক্ষমতার অপব্যবহার করে কোন কিছু হতে বাধ্য না করে আমরা যেন আইনগত প্রক্রিয়াটি বেছে নেই তাহলেই দেশ স্থিতিশীলতার দিকে যাবে।'

সোমবার বিকেলে রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আয়োজনে 'গণঅভ্যুত্থানের প্রেরণায় শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায়' প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন,দেশের সিস্টেমের ভেতরে যে ক্যান্সার তৈরি হয়েছে যত দ্রুত সম্ভব তা নির্মূল করে জনগণের ভোটের মাধ্যমে একটি জনগণের নির্বাচিত সরকারে যেতে হবে। এজন্য ধৈর্য ধরে অন্তর্বর্তীকালীন সরকারকে সহযোগিতা করতে হবে এবং রাজনৈতিক আদর্শ দলাদলি এবং মুখোমুখি হওয়ার ট্র্যাডিশন থেকে বিরত থেকে কিছু সময়ের জন্য ঐক্যবদ্ধ হতে হবে। 

সারজিস বলেন,বিগত ১৬ বছর ফ্যাসিস্ট আওয়ামী লীগ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীকে মিথ্যা মামলায় জেলে ঢুকিয়েছে। মিথ্যা মামলা দিয়ে থানায়,কোর্টে চক্কর ঘুরিয়েছে। অন্যায় ভাবে চাঁদাবাজি করেছে এবং সিন্ডিকেটের বোঝা চাপিয়েছে। এজন্য ১৬ বছর পর সকল রাজনৈতিক দল ঐক্যবদ্ধ হয়ে ওই ফ্যাসিস্টের পতন ঘটিয়েছে। এখন আমরা ওই একই কাজ করলে ২৪ এর গণঅভ্যুত্থানের যে চেতনা তা ধুলিস্যাৎ হয়ে যাবে। ১৬ বছর ধরে নির্মম নির্যাতন ও নিপীড়ন দেখে ছাত্র জনতা অভ্যুত্থান ঘটিয়েছে সুতরাং ঐক্যবদ্ধ থাকুন। ফ্যাসিস্টের মত কাজ থেকে বিরত থাকুন তা নাহলে আজ না হোক ১০ বছর পরে হলেও শেখ হাসিনার মত অবস্থা হবে।

উত্তরাঞ্চল বৈষম্যের শিকার হয়েছে জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের এ গ্রেডের কিছু জেলা ও সিটি কর্পোরেশন প্রতি বছর যে বাজেট পায় পুরো রংপুর বিভাগ গত ষোল বছরে সে বাজেট পায়নি। রংপুরে এখনো একটি প্রথম সারির বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়নি। এখানে ভালো একটি মেডিকেল কলেজ হাসপাতাল প্রতিষ্ঠিত না হওয়ার কারণে এখানকার রোগীদের ঢাকায় যেতে হয়।বিভাগের যে দু-তিনটি বিশ্ববিদ্যালয়ের বাজেট অন্যান্য বিশ্ববিদ্যালয়ের বাজেটের তুলনায় সিকি-কড়িও না। রংপুরে একটি প্রথম সারির ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিও জানান। 

ছাত্র জনতার রক্তের বিনিময়ে যে স্বাধীনতা এসেছে তার রক্ষার জন্য সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

সকালে ১২ সদস্যের সমন্বয়ক দল জেলা শিল্পকলা একাডেমিতে শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ করেন। এ সভার মধ্য দিয়ে শেষ হলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের উত্তরাঞ্চল সফর।

মন্তব্য করুন


 

Link copied