আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪ ● ৪ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: ঢাবিতে পিটিয়ে হত্যা: ছয় শিক্ষার্থী গ্রেপ্তার       আগামী ২৯ সেপ্টেম্বর থেকে বেরোবিতে ক্লাস শুরু       গাইবান্ধায় অপহরণের পর হাত-পা বাঁধা স্কুলছাত্র উদ্ধার       কুড়িগ্রামে ধরলা নদীতে গোসল করতে গিয়ে দশম শ্রেণির ছাত্র নিখোঁজ       ড.মুহাম্মদ ইউনুসকে সম্মান দেয়নি, মামলা দিয়েছিল জেলে রাখার জন্য- মির্জা ফখরুল      

 width=
 

ঈদে মিলাদুন্নবীর অনুষ্ঠানে সন্ত্রাসী হামলার প্রতিবাদে সৈয়দপুরে বিক্ষোভ ও মানববন্ধন

মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, বিকাল ০৬:৪৯

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ দেশের বিভিন্ন স্থানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) অনুষ্ঠানে সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও হামলাকারী সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তিরদাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে আহলে সুন্নাত ওয়াল জামায়াত। মঙ্গলবার(১৭ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩ টার দিকে নীলফামারীর সৈয়দপুর প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি চলে ওই বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী। 
এতে সৈয়দপুর উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম, খতিব, আলেম উলেমাসহ বিভিন্ন খানকা দরবার ও সর্বস্তরের শত শত ধর্মপ্রাণরা অংশগ্রহণ করেন। কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আহলে সুন্নাত ওয়ালজামায়াতের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা আশকনা দরবার শরীফর পীরে কামেল হযরতমওলানা মুফতী আব্দুর রহমান আল কাদেরী সাহেব। বিশেষ বক্তার বক্তব্য রাখেন উদ্দীয়মানতরুণ আলেমেদ্বীন মুহিবুল্লাহ সিদ্দিকী সাহেব। 
এছাড়া মাওলানা শাহজাদা আশরাফীর সঞ্চালনায় প্রতিবাদে বক্তব্য রাখেন ঐতিহাসিক চিনি মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহিদ রেজভী, গোলাহাট জামে মসজিদের ইমাম ও খতিব মোমিনুল ইসলাম কাদেরী রিজভী, উত্তরা আবাসন মসজিদের ইমাম ও খতিব মোরশেদুল ইসলাম কাদেরী রিজভী, পীরজাদা মাওলানা মঈনুল ইসলাম আল কাদেরী, খলিফা আসিফ আশরাফী, মাওলানা আব্দুল জব্বার রিজভীসহ অন্যাস্য আলেমরা। এছাড়া উপস্থিত ছিলেন আহলে সুন্নাতের শাহিদ কাদেরী, খালিদ আজম আশরাফী, সৈয়্যদ পাপ্পু বাকশী, নাদিম আশরাফী, শফি রেজা, আব্দুল ওয়াদে আশরাফী, মেরাজ রাসুলসহ তরিকতসুফী পন্থি শত শত মুসলমান।
বক্তারা বলেন, স্বৈরাচারী সরকারের পতনের পর আমরা আমরা নব্য জঙ্গিবাদের আস্ফালন দেখছি। যারা আল্লাহ ও রাসুলের বন্ধু আউলিয়া কেরামের মাজারে হামলা করছে এমনকিওই নব্য জঙ্গিরা ধর্মপ্রাণ সুন্নীদের সাথে দলিলে না পেরে এবার দেশীয় অস্ত্র নিয়েওই জঙ্গিরা ব্রাক্ষণবাড়িয়া, ফেনী, কিশোরগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে ঈদেমিলাদুন্নবীতে হামলা করে কয়েকজন মুসলমানকে শহীদ করেছে। অনেকে গুরুত্বর আহতহয়েছেন। যেখানে আল্লাহ কোরআনে বলেছেন ওই ব্যক্তি মুসলমান নয় যারা জিহ্বা ও হাত দ্বারা অপর মুসলমান নিরাপদ নয়। তাহলে তারা কোন ইসলাম অনুসরণ করছে। আজ থেকে ১৪০০ বছর আগে এদেরই গুরুঠাকুর ইয়াজিদরা নারায়ে তাকবির বলে ইমাম হুসবাইনকে শহীদ করেছিল আজ তাদেরই নতুন ভার্সন এই সন্ত্রাসীরা সেই তাকবির দিয়ে ওলীদের মাজারে ও পবিত্র ঈদে মিলাদুন্নবীতে হামলা করছে। তারা আরও বলেন অন্তবর্তিকালীন সরকারের প্রধান উপদেষ্ট ড. ইউনুসসহ অন্যান্য উপদেষ্টারা যদি এই সন্ত্রাসী জঙ্গিদের বিচারের মুখোমুখি করে শাস্তির ব্যবস্থা না করেন তাহলে সারাদেশে অহিংস সুন্নীরা রাস্তায় নামতে বাধ্য হবে।পরে সালাতো সালাম ও দেশ জাতীর কল্যানে মোনাজাত করে কর্মসূচী সমাপ্ত হয়। 

মন্তব্য করুন


 

Link copied