আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪ ● ৪ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে সাংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপার নাজমুল হাসানের মতবিনিময়        নীলফামারীর নবাগত ডিসির সাথে সাংবাদিকদের মতবিনিময়       নীলফামারীতে শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন       সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব       রংপুর মেট্রোপলিটনের ৬ থানায় নতুন ওসি      

 width=
 

উত্তরবঙ্গ ব্লকেড' কর্মসূচিতে ঘন্টাব্যাপী অবরোধ ঢাকা-রংপুর মহাসড়ক

সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, বিকাল ০৭:০৬

মমিনুল ইসলাম রিপন: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দ্রুত ভিসি নিয়োগের দাবিতে ঘন্টাব্যাপী সড়ক অবরোধ করে 'উত্তরবঙ্গ ব্লকেড' কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বেলা বারটার দিকে এই কর্মসূচি পালনে বিশ্ববিদ্যালয়ের মুল ফটক থেকে শিক্ষার্থীরা একটি র‍্যালী বের করে উত্তরবঙ্গের প্রবেশদ্বার মর্ডান মোড়ের ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এতে সড়কের দু'ধারে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে দূরপাল্লার যাত্রীরা।

আন্দোলনের নেতৃত্ব দিয়ে বক্তব্য রাখেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এসএম আশিক, জয়সহ অন্যান্য শিক্ষার্থীরা।

দ্রুত ভিসি নিয়োগের এই আন্দোলনে কেন্দ্রীয় সমন্বয়রাও একাত্মতা ঘোষণা করে কর্মসূচিতে এসে বক্তব্য রাখেন, তারিকুল ইসলাম ও আবু সাঈদ লিয়ন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে এই দুই সমন্বয় বলেন, আবু সাঈদের বিশ্ববিদ্যালয় কোন বৈষম্য চলবে না। অন্যান্য বিভাগের আগেই দ্রুত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ দেওয়ার দাবিও জানান তারা।

আর আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আবু সাঈদের আত্মহতির মধ্যদিয়ে গণঅভ্যুত্থানের সৃষ্টি হয়েছে। অথচ সেই মহাবীরের বিশ্ববিদ্যালয়ে আজ ভিসি না থাকায় অভিভাবকহীন হয়ে পড়েছে। ভেঙে গেছে একাডেমিক ও প্রশাসনিক কাঠামো। দফায় দফায় আল্টিমেটাম দিয়েও কোন সুরাহা হয়নি। তাই ভিসি নিয়োগ না হওয়া পর্যন্ত 'উত্তরবঙ্গ ব্লকেড' কর্মসূচির আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

পরে বেলা একটার দিকে কেন্দ্রীয় সমন্বয়কদের সঙ্গে মতবিনিময় করে অবরোধ প্রত্যাহার করেন তারা।

মন্তব্য করুন


 

Link copied