আর্কাইভ  রবিবার ● ৮ সেপ্টেম্বর ২০২৪ ● ২৪ ভাদ্র ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ৮ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: পঞ্চগড়ে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে চার তরুণ গ্রেপ্তার       নীলফামারীতে ইউনিয়ন ও পৌর ডিজিটাল কেন্দ্রের উদ্যোক্তা কল্যাণ সমিতির নতুন কমিটি       জমি দখলের অভিযোগ নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলা জাতীয় পাটির সভাপতির বিরুদ্ধে       রংপুর সিটিতে নাগরিক সেবা সহজীকরণে হটলাইন:  ৬  কাউন্সিলরের ওয়ার্ডে দায়িত্ব বন্টন       বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্রের তৃতীয় ইউনিটে ফের উৎপাদন শুরু      

 width=
 

উৎসবের মাস অক্টোবরে যে কদিন ছুটি থাকবে

সোমবার, ২ অক্টোবর ২০২৩, সকাল ০৯:৫৪

অক্টোবর মাস সনাতন এবং বৌদ্ধ ধর্মাবলম্বীদের জন্য উৎসবের মাস। এই মাসে হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা এবং বৌদ্ধদের প্রবারণা পূর্ণিমা অনুষ্ঠিত হবে।

দুর্গাপূজার বিজয়া দশমী উপলক্ষে ২৪ অক্টোবর (মঙ্গলবার) সাধারণ ছুটি থাকবে। এর বাইর এ মাসে বেশ কিছু ঐচ্ছিক ছুটি রয়েছে।

ঐচ্ছিক ছুটি (হিন্দু পর্ব)
১৪ অক্টোবর (শনিবার), মহালয়া; ২২ ও ২৩ অক্টোবর (রবি ও সোমবার) দুর্গাপূজার অষ্টমী ও নবমী এবং ২৮ অক্টোবর (শনিবার) লক্ষ্মী পূজা উপলক্ষে ছুটি নেয়া যাবে।

ঐচ্ছিক ছুটি (মুসলিম পর্ব)
২৭ অক্টোবর (শুক্রবার) ফাতেহা-ই-ইয়াজদহম উপলক্ষে ছুটি কাটানো যাবে।

ঐচ্ছিক ছুটি (বৌদ্ধ পর্ব)
২৮ অক্টোবর (শনিবার) প্রবারণা পূর্ণিমা (আশ্বিনী পূর্ণিমা) উপলক্ষে ছুটি নেয়া যাবে।

২০২২ সালের ১ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. মশিউর রহমান তালুকদার সাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, একজন কর্মচারীকে তার নিজ ধর্ম অনুযায়ী বছরে অনধিক মো ৩ দিনের ঐচ্ছিক ছুটি ভোট করার অনুমতি দেয়া যেতে পারে।

এতে আরও বলা হয়, সাধারণ ছুটি, নির্বাহী আদেশে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটির সঙ্গে যুক্ত করে ঐচ্ছিক ছুটি ভোগ করার অনুমতি দেয়া যেতে পারে।

মন্তব্য করুন


 

Link copied