আর্কাইভ  বৃহস্পতিবার ● ২০ জানুয়ারী ২০২২ ● ৭ মাঘ ১৪২৮
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২০ জানুয়ারী ২০২২

এক সপ্তাহের মধ্যেই নীলফামারীর নতুন ডিসির বদলি

বুধবার, ১২ জানুয়ারী ২০২২, দুপুর ০৪:২৬

ডেস্ক: এক সপ্তাহ আগে নীলফামারীর নতুন জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পাওয়া নাফিসা আরেফিনকে বদলি করা হয়েছে। জেলায় নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে কৃষিমন্ত্রীর একান্ত সচিব খন্দকার ইয়াসির আরেফিনকে।

বুধবার (১২ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব কে এম আল-আমীন স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে ইয়াসির আরেফিনকে নতুন ডিসি নিয়োগ দিয়ে আদেশ জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। একই সঙ্গে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব নাফিসা আরেফিনকে নীলফামারীর ডিসি হিসেবে বদলির আদেশ বাতিল করা হয়েছে। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

গত ৫ জানুয়ারি ১৩ জেলায় জেলা প্রশাসক পদে রদবদল আনে সরকার। এর মধ্যে নীলফামারীও রয়েছে। কিন্তু জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়া নাফিসা আরেফিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ছাত্রদলের রাজনীতি করতেন’ বলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আলোচনা শুরু হয়। এরপরই তাকে সরিয়ে খন্দকার ইয়াসির আরেফিনকে এ পদে নিয়োগ দেওয়া হয়।

গত ৫ জানুয়ারি নীলফামারীর বর্তমান জেলা প্রশাসক (ডিসি) মো. হাফিজুর রহমান চৌধুরীকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের যুগ্ম সচিব পদে বদলি করা হলেও তিনি এখনো নীলফামারীর ডিসি পদে দায়িত্ব পালন করছেন।

মন্তব্য করুন


Link copied