আর্কাইভ  মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২ ● ৫ মাঘ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২

এবার দিনাজপুরে তৃতীয় লিঙ্গের প্রার্থী

শুক্রবার, ১০ ডিসেম্বর ২০২১, সকাল ০৭:৪৬

দিনাজপুর: দিনাজপুরে ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য (মেম্বার) পদে নির্বাচনের জন্য প্রার্থী হয়েছেন তৃতীয় লিঙ্গের সাথী সরকার। বৃহস্পতিবার চিরিরবন্দরের ৪ নম্বর ইসুবপুর ইউনিয়নের সংরক্ষিত ৩ নম্বর (৭, ৮ ও ৯) ওয়ার্ডে মেম্বার পদে মনোনয়নপত্র দাখিল করেছেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে চিরিরবন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মালেকের কাছে ওই মনোনয়নপত্র জমা দেন সাথী। এ সময় তার শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন। তিনি ৯ নম্বর ওয়ার্ডের বিন্নাকুড়ী গ্রামের বাসিন্দা।

সাথী সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃতীয় লিঙ্গের অধিকার দিয়েছেন। আমাদের ভোটার করিয়েছেন। বাংলাদেশ ডিজিটাল হচ্ছে, দেশ এগিয়ে যাচ্ছে। আমিও সমাজের জন্য কিছু করতে চাই। দেশের নাগরিক হয়ে আমাদেরও সমাজের প্রতি দায়িত্ব রয়েছে। আমাকে প্রার্থী হতে অনুরোধ করেছেন এলাকার জনগণ। আমরা সমাজের মানুষ, আল্লাহ আমাদের সৃষ্টি করেছেন। আমরা সমাজের বোঝা হয়ে থাকতে চাই না।

নির্বাচনে উৎসাহী হয়ে প্রার্থী হওয়ার ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, একদিন আমি গানবাজনা করে বাড়ি ফিরছিলাম। এ সময় আমার এলাকার কিছু মুরুব্বি আমাকে সমাজের জন্য কিছু করতে বলেন। এরপর থেকেই আমার ভাবনায় আসে সমাজের জন্য কিছু করার। নির্বাচনের সময় এলে আমাকে এলাকার ওই সব মুরুব্বিই নির্বাচনে প্রার্থী হতে বলেন। আমাকে সাহস এবং নির্বাচিত করার প্রতিশ্রুতিও দেন।

চিরিরবন্দর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মালেক বলেন, পঞ্চম ধাপের ইসুবপুর ইউনিয়নের সংরক্ষিত ৩ নম্বর ওয়ার্ডে তৃতীয় লিঙ্গের সাথী সরকার প্রার্থী হতে মনোয়নপত্র দাখিল করেছেন। তিনি নারী ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন। তিনি বাংলাদেশের ভোটার এবং নারী ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ায় তার প্রার্থী হতে কোনো বাধা নেই। তিনি সংরক্ষিত নারী সদস্য পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন।

উল্লেখ্য, আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপের নির্বাচনে চিরিরবন্দর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে।

মন্তব্য করুন


Link copied