আর্কাইভ  মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২ ● ৫ মাঘ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২

করোনায় চারজনের মৃত্যু, ফের বাড়ছে শনাক্ত

সোমবার, ৬ ডিসেম্বর ২০২১, বিকাল ০৫:৪৫

ডেস্ক: দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার পাঁচজনে। দেশে নতুন করে ২৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৭ হাজার ৭২০ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩২৬ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৪২ হাজার ৬০০ জন করোনা থেকে সুস্থ হলো।
আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৪৮টি ল্যাবে ১৯ হাজার ২৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৯ হাজার ২২১টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৪৪ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৩৪ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী দুজন পুরুষ ও দুজন নারী। তাদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন,  ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন ও ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে দুজন, রাজশাহী বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এদের মধ্যে একজন সরকারি ও তিনজন বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছে। এ পর্যন্ত পুরুষ মারা গেছে ১৭ হাজার ৯১৬ জন আর নারী মারা গেছে ১০ হাজার ৮৯ জন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

মন্তব্য করুন


Link copied