আর্কাইভ  শুক্রবার ● ২০ সেপ্টেম্বর ২০২৪ ● ৫ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২০ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: ঢাবিতে পিটিয়ে হত্যা: ছয় শিক্ষার্থী গ্রেপ্তার       আগামী ২৯ সেপ্টেম্বর থেকে বেরোবিতে ক্লাস শুরু       গাইবান্ধায় অপহরণের পর হাত-পা বাঁধা স্কুলছাত্র উদ্ধার       কুড়িগ্রামে ধরলা নদীতে গোসল করতে গিয়ে দশম শ্রেণির ছাত্র নিখোঁজ       ড.মুহাম্মদ ইউনুসকে সম্মান দেয়নি, মামলা দিয়েছিল জেলে রাখার জন্য- মির্জা ফখরুল      

 width=
 

কালীগঞ্জে আগুনে পুড়লো ২৫টি দোকান কোটি টাকার ক্ষতি

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, দুপুর ০৪:৩৮

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে অন্তত ২৫টি দোকান পুড়ে ছাই হয়েছে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিতে সক্ষম হয়। 

বৃহস্পতিবার(১৬ মে) দুপুরে কালীগঞ্জের তুষভান্ডার বাজারে সাবেক এমপি বিএনপি নেতা সালেহ উদ্দিন আহমেদ হেলালের মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, উপজেলা সদরের তুষভান্ডার বাজারে একটি মার্কেট তৈরী করে ভাড়া দেন বিএনপি নেতা সাবেক এমপি সালেহ উদ্দিন আহমেদ হেলাল। ওই মার্কেটের একটি ওষুধের দোকানে হঠাৎ আগুন লাগে। সেই আগুন মুহুর্তে পাশ্ববর্তি দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয় লোকজনসহ কালীগঞ্জ ফায়ার সার্ভিস প্রথমে আগুন নিয়ন্ত্রণে নেয়র চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিসের একে একে আরও চারটি ইউনিট এসে দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে নেয়। এরই মধ্যে মার্কেটের ২৫টি দোকানে পুড়ে ছাই হয়ে যায়।

প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সুত্রপাত হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমান এখন জানা যায়নি তবে ধারনা করা হচ্ছে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পপরিদর্শন করেন লালমনিরহাট ২ আসনের সংসদ সদস্য সাবেক সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জহির ইমাম।

কালীগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ফেরদৌস আহমেদ বলেন, এমপি স্যারের নির্দেশে ক্ষতিগ্রস্থদের ক্ষতির পরিমান তালিকা করা হচ্ছে। ক্ষতিগ্রস্থদের পুনবাসনে সহায়তা দেয়া হবে।

কালীগঞ্জের ইউএনও জহির ইমাম বলেন, স্থানীয় লোকজন ও ফায়ার সাভির্সের ৪টি ইউনিটের সহযোগিতায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনেন। ধারনা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সুত্রপাত। তবে ক্ষয়ক্ষতির পরিমান কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে বলে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে।

মন্তব্য করুন


 

Link copied