আর্কাইভ  মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪ ● ৭ কার্তিক ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: বেরোবিতে পুলিশ ক্যাম্পের কার্যক্রম পুনরায় শুরু       উত্তরবঙ্গে ঘনিয়ে আসছে শীত; তাপমাত্রা ১৭.৮       আড়াই শতাধিক এসআইকে অব্যাহতি       প্রবাসী সরকার: কী বলছে আ.লীগ ও ভারত       রংপুরে রাষ্ট্রপতির পদত্যাগের দাবীতে বিক্ষোভ মিছিল       

 width=
 

কুড়িগ্রামে দীর্ঘ সাড়ে চার বছর ফিরলো রমনা মেইল

সোমবার, ২১ অক্টোবর ২০২৪, বিকাল ০৫:৩০

সাইফুর রহমান শামীম: কুড়িগ্রাম অঞ্চলের মানুষের সবচেয়ে জনপ্রিয় একটি ট্রেন রমনা লোকাল ট্রেন।করোনা প্রাদূর্ভাবের কারনে ২০২০ সাল হতে দীর্ঘ সাড়ে চার বছর বন্ধ থাকা রমনা ট্রেনটি আবারো চালু হওয়ায় কুড়িগ্রামবাসী মনে আনন্দ উচ্ছাস বিরাজ করছে।

সোমবার ২১ অক্টোবর দুপুরে পার্বতীপুর থেকে ছেড়ে আসা রমনা মেইল ট্রেনটি কুড়িগ্রাম রেলওয়ে স্টেশনে পৌছে বলে জানান স্টেশন মাস্টার মোঃ বাবলু মিয়া।

জানা গেছে, করোনাকালীন সময় ২০২০ সালের ১ লা মার্চ কুড়িগ্রাম থেকে রমনা মেইল ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে গেলে আর ফিরে আসে নাই। ইঞ্জিন স্বল্পতা, জনবল কম ও করোনাকালীন সময়ে মানুষের মাঝে করোনা প্রাদূর্ভাব ছড়ানোসহ বিভিন্ন কারনে সারা দেশে ট্রেন বন্ধ হওয়ার সময় রমনা মেইল ট্রেনটি বন্ধ হয়ে যায়।প্রায় সাড়ে চার বছর পর পার্বতীপুর থেকে ছেড়ে আসা রমনা মেইল ট্রেনটি কুড়িগ্রামের চিলমারী রমনা স্টেশনে পৌছে  দুপুর ১.২৫ মিনিটি।ট্রেনটির পৌছার সাথে সাথে স্থানীয়দের মাঝে আনন্দ উচ্ছাস শুরু হয়।পরে ১.৪০ মিনিটে চিলমারীর রমনা স্টেশন থেকে পার্বতীপুরের উদ্দেশ্যে রওনা হয়।

ট্রেনের যাত্রী মোঃ আব্দুল বাতেন বলেন,দীর্ঘ সাড়ে ৪ বছর পর বন্ধ হওয়া রমনা মেইলটি চালু হওয়ায় আমাদের খুবই উপকার হলো।ব্যবসায় বানিজ্য ও যাতায়াতের জন্য আমাদের আর কষ্ট করতে হবে।

স্থানীয় বাসিন্দা মোঃ নুর ইসলাম বলেন, রমনা ট্রেনটি ছিল আমাদের যাতায়াতের একমাত্র ভরসা। ট্রেনটি বন্ধ থাকায় আমরা যাতায়াত নিয়ে ভোগান্তিতে ছিলাম। আজ ট্রেনটি চালু হওয়ায় আমাদের খুব উপকার হলো।

কুড়িগ্রাম রেলওয়ে স্টেশন মাস্টার মোঃ বাবলু মিয়া বলেন, দুপুরে রমনা ট্রেনটি পার্বতীপুর থেকে চিলমারী রমনা স্টেশনে  আসে।ট্রেনটি দেখতে উৎসুক জনতা ভীড় করে।কোন প্রকার সমস্যা ছাড়া ট্রেনটি আবার পার্বতীপুরের উদ্দেশ্য চলে যায়।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আব্দুস সালাম জানান, আজ হতে রমনা মেইল ট্রেনটি কুড়িগ্রাম রমনা- পার্বতীপুর রুটে চলাচল শুরু হলো।এখনো রাস্তা সংস্কারে কাজ চলছে। এছাড়া রমনা নতুন স্টেশন বিল্ডিং, শেড, থাকার রুমসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। আশা করছি খুব শীঘ্রই বরাদ্দ পাওয়া যাবে।

মন্তব্য করুন


 

Link copied