আর্কাইভ  শনিবার ● ২৯ জানুয়ারী ২০২২ ● ১৬ মাঘ ১৪২৮
আর্কাইভ   শনিবার ● ২৯ জানুয়ারী ২০২২

কুড়িগ্রামে ব্যালট বাক্স ছিনতাই, সাবেক ছাত্রলীগ নেতা কারাগারে

সোমবার, ২০ ডিসেম্বর ২০২১, বিকাল ০৫:২৬

কুড়িগ্রাম: তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় মাহাবুব সরকার নামে সাবেক এক ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।  

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে অভিযুক্ত সাবেক ওই ছাত্রলীগ নেতাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে রোববার (১৯ ডিসেম্বর) রাতে কুড়িগ্রাম জেলা সদরের পুরাতন শহর থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মাহাবুব কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের উপ-শিক্ষা গ্রন্থাগার বিষয়ক সম্পাদক ছিলেন।

পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুড়িগ্রাম জেলা সদরের যাত্রাপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের ঝুনকারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনার একদিন পর গত ২৯ নভেম্বর ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মো. আবু তোয়াব বাদী হয়ে অজ্ঞাত সংখ্যক আসামি করে কুড়িগ্রাম সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে প্রধান আসামি হিসেবে সাবেক ছাত্রলীগ নেতা মাহাবুব সরকারকে গ্রেফতার করে পুলিশ।  

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাঁন মো. শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযুক্ত ছাত্রলীগ নেতাকে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় প্রধান আসামি হিসেবে গ্রেফতার করা হয়েছে। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

যাত্রাপুর ইউনিয়নের ব্রহ্মপুত্র নদের ঘাটে ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় যাত্রাপুর ইউনিয়নের নির্বাচনী ফলাফল স্থগিত ঘোষণা করেছিল নির্বাচন কমিশন। পরে নির্বাচনের চারদিন পর আ.লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল গফুরকে যাত্রাপুর ইউপির চেয়ারম্যান হিসেবে বিজয়ী ঘোষণা করা হয়। এর এক সপ্তাহের মাথায় সেই ঘোষণাও স্থগিত করে পুনরায় যাত্রাপুর ইউনিয়নের ঝুনকার চর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

মন্তব্য করুন


Link copied