আর্কাইভ  শনিবার ● ২৯ জানুয়ারী ২০২২ ● ১৬ মাঘ ১৪২৮
আর্কাইভ   শনিবার ● ২৯ জানুয়ারী ২০২২

কুড়িগ্রাম ইউপি নির্বাচনে ২১ টি মধ্যে ১৮ টির ফলাফল ঘোষণা ৩ টি স্থগিত

সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১, দুপুর ১২:২০

সাইফুর রহমান শামীম ,কুড়িগ্রাম: চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে  কুড়িগ্রামের ৩ উপজেলায় ২১ ইউনিয়নের মধ্যে ১৮টির ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৮ টিতে আওয়ামীলীগ, ২ টিতে বিএনপি’র স্বতন্ত্র, ৩ টিতে জাতীয় পার্টি, ৫ টিতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী বেসরকারীভাবে নির্বাচিত হয়েছে।
চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ৬ টি ইউনিয়নে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে। একটিতে আওয়ামীলীগ ও বিদ্রোহী প্রার্থী সমান ভোট পাওয়ায় ফলাফল  ঘোষণা করা হয়নি। ৬টির মধ্যে ৩ টিতে আওয়ামীলীগ, ২টিতে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী এবং অপর একটিতে বিএনপি সমর্থিত প্রার্থী বিজয়ী হয়েছে। বিজয়ীরা হলেন রাজারহাট সদর  ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী এনামুল হক (নৌকা) চাকিরপশা  ইউনিয়নে আব্দুস সালাম (নৌকা) , ছিনাই ইউনিয়নে সহকারি অধ্যাপক সাদেকল হক নুরু (নৌকা) ও নাজিমখান ইউনিয়নে আব্দুল মালেক পাটওয়ারী নয়া (নৌকা)। এছাড়াও ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নে আব্দুল কুদ্দুছ প্রামাণিক (মটর সাইকেল), বিএনপির প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী হয়েছেন উমর মজিদ ইউনিয়নে আহসানুল কবির আদিল (ঘোড়া)। বিদ্যানন্দ ইউনিয়নে আওয়ালীগ প্রার্থী তাজুল ইসলাম ও আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী আলমগীর হোসেন (মটর সাইকেল) সমান সমান ভোট পাওয়ায় ফলাফল ঘোষণা করা হয়নি।
অপরদিক নাগেশ্বরী উপজেলার নেওয়াশি ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ প্রার্থী মাহফুজার রহমান মুকুল (নৌকা)।
অন্যদিকে উলিপুর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ১১টির ফলাফল ষোষণা করা হয়েছে। দুইটি ইউনিয়নের ভোট স্থগিত রয়েছে। স্থগিতকৃত ইউনিয়ন দুটি হলো দুর্গাপুর ও তবকপুর। ব্যালট পেপার ছিনতাইসহ অনিয়মের ঘটনায় দুর্গাপুর ইউনিয়নের ৪টি ও তবকপুর ইউনিয়নে একটি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।  
ফলাফল ঘোষণা করা ১১টি ইউনিয়নের মধ্যে ৪টিতে আওয়ামীলীগ, ৪টিতে আওয়ামীলীগ বিদ্রোহী, ৩টিতে জাতীয় পাটি।
বিজয়ী প্রার্থীরা হলেন উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়নে বিএনপি’র ( স্বতন্ত্র) প্রার্থী আতাউর রহমান, হাতিয়া ইউনিয়নে আওয়ামীলীগের শায়খুল ইসলাম নয়া, বুড়াবুড়ি ইউনিয়নে আওয়ামীলীগের আশাদুজ্জামান খন্দকার, পান্ডুল ইউনিয়নে জাতীয় পার্টির আমিনুল ইসলাম, বজরা ইউনিয়নের আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী আব্দুল কাইয়ুম, গুনাইগাছ ইউনিয়নে আওয়ামীলীগ বিদ্রোহী মোখলছুর রহমান, দলদলিয়া ইউনিয়নে আওয়ামীলীগের লিয়াকত আলী, ধরনীবাড়ি ইউনিয়নে আওয়ামীলীগ বিদ্রোহী আমিনুল ইসলাম, ধামশ্রেনী ইউনিয়নে আওয়ামীলীগ বিদ্রোহী রফিকুল ইসলাম, সাহেবের আলগা ইউনিয়নে জাতীয় পার্টির আব্দুল বাতেন, বেগমগন্জ ইউনিয়নে জাতীয় পার্টির বাবলু মিয়া। 

মন্তব্য করুন


Link copied