আর্কাইভ  মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২ ● ৫ মাঘ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২

দুপুরে উদ্বোধন, রাতেই বাতিল সৈকতের বিশেষ জোন

বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১, রাত ০১:২২

ডেস্ক: কক্সবাজারে ধর্ষণকাণ্ডের পর সৈকতে নারী ও শিশুদের জন্য গতকাল বুধবার সংরক্ষিত এলাকা চালু করে জেলা প্রশাসন। তবে সমালোচনার মুখে উদ্বোধনের দিন রাতেই তা বাতিল করা হয়েছে। কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার দুপুরে সৈকতের লাবণী পয়েন্টে ‘নারী ও শিশুদের জন্য বিশেষ সংরক্ষিত অঞ্চল’ উদ্বোধন করেন জেলা প্রশাসক। এরপর বিষয়টি নিয়ে বিরূপ সমালোচনা তৈরি হয়।

জেলা প্রশাসনের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘প্রচারিত সংবাদের প্রতিক্রিয়া পর্যালোচনায় বিষয়টি নিয়ে বিরূপ মতামত পাওয়া গেছে। পর্যটকদের মতামতের উপর সবসময় জেলা প্রশাসন শ্রদ্ধাশীল। সুতরাং সম্মানিত পর্যটকদের মতামতের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে নারী ও শিশুদের জন্য এক্সক্লুসিভ জোন চালু রাখার সিদ্ধান্ত প্রত্যাহার করা হলো।’

গত ২২ ডিসেম্বর কক্সবাজার সমুদ্র সৈকত থেকে এক নারীকে তুলে নিয়ে ধর্ষণের ঘটনা ঘটে। এরপরই সৈকতে নারীদের নিরাপত্তা প্রশ্ন ওঠে। পরে লাবণী পয়েন্টের বালিয়াড়ির অন্তত দেড়শ মিটার এলাকায় দুই পাশে সাইনবোর্ড ও গোলাপী রঙের পতাকা লাগানো হয়। এলাকাটিকে ‘নারী ও শিশুদের’ সংরক্ষিত বিশেষ এলাকা ঘোষণা করা হয়।

মন্তব্য করুন


Link copied