আর্কাইভ  সোমবার ● ২৪ জানুয়ারী ২০২২ ● ১১ মাঘ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৪ জানুয়ারী ২০২২

দেবীগঞ্জের দুই ইউনিয়নে নির্বাচনী তফসিল ঘোষণার দাবীতে বিক্ষোভ

রবিবার, ১২ ডিসেম্বর ২০২১, বিকাল ০৫:৩৯

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: দীর্ঘ ১১ বছর ধরে পঞ্চগড়ে দেবীগঞ্জ উপজেলার দেবীডুবা ও দেবীগঞ্জ ইউনিয়নে ইউনিয়ন পরিষদ নির্বাচন না হওয়ায় নির্বাচনের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করছে সম্ভব্য প্রার্থী ও ইউনিয়ন বাসি। ৫ম ধামে দেবীগঞ্জ উপজেলার ১০ টি ইউনিয়নের মধ্যে ২ টি ইউনিয়ন পরিষদ নির্বানের তফসিল ঘোষনা না হওয়ায় বিক্ষোভ ও মানববন্ধন করেছে দুই ইউনিয়ন বাসি ।

রোববার (১২ ডিসেম্বর) দুপুরে দেবীগঞ্জ বিজয় চত্ত্বর থেকে সম্ভব্য প্রার্থী ও ইউনিয়নবাসির উদ্দ্যোগে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচি পালন করে তারা। এর আগে ডাকবাংলা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে বিজয় চত্ত্বরে এসে মানবন্ধন কর্মসুচী পালন তারা। মানববন্ধনে দুই ইউনিয়নের প্রায় ১০ হাজার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, দেবীগঞ্জ পৌরসভাকে কেন্দ্র করে দেবীডুবা ও সদর এই দুই টি ইউনিয়নের সীমানা জটিলতা নিয়ে মামলার কারনে এই দুইটি ইউনিয়নের নির্বাচন স্থগিত ছিলো। পরবর্তী মামলার জটিলতা নিষ্পতি হলে সাম্প্রতিক দেবীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে ৫ম ধাপের দেবীগঞ্জ উপজেলার ১০ টি ইউনিয়নের মধ্যে ২টি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষনা না হওয়ার, ৬ষ্ঠ ধাপে নির্বাচনের তফসিল ঘোষনার দাবি জানায় বক্তারা।

এসময় বক্তব্য রাখেন, দেবীগঞ্জ  ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল আশরাফুল আলম এমু, সভাপতি আব্দুর রাজ্জাক দুলাল, দেবীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ মিঠু, দেবীডুবা ইউনিয়ন যুবলীগের আহবায়ক ফরিদ হাসান স্বপন প্রমুখ।

মন্তব্য করুন


Link copied