আর্কাইভ  রবিবার ● ৮ সেপ্টেম্বর ২০২৪ ● ২৪ ভাদ্র ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ৮ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: পঞ্চগড়ে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে চার তরুণ গ্রেপ্তার       নীলফামারীতে ইউনিয়ন ও পৌর ডিজিটাল কেন্দ্রের উদ্যোক্তা কল্যাণ সমিতির নতুন কমিটি       জমি দখলের অভিযোগ নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলা জাতীয় পাটির সভাপতির বিরুদ্ধে       রংপুর সিটিতে নাগরিক সেবা সহজীকরণে হটলাইন:  ৬  কাউন্সিলরের ওয়ার্ডে দায়িত্ব বন্টন       বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্রের তৃতীয় ইউনিটে ফের উৎপাদন শুরু      

 width=
 

দেশের অর্থনৈতিক অবস্থা ভয়াবহ- রংপুরে জিএম কাদের 

রবিবার, ১৯ মে ২০২৪, দুপুর ০৩:০৩

মমিনুল ইসলাম রিপন: সংসদে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন দেশের অর্থনৈতিক অবস্থা ভয়াবহ সামনের সংকট আরো প্রকট আকার ধারন করতে পারে সে জন্যই সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশাধিকার নিষিদ্ধ করা হয়েছে। এটা সরকারের একটচা গনবিরোধী সিদ্ধান্ত এবং এই সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছেন। তিনি রোববার দুপুরে ঢাকা থেকে রংপুর সার্কিট হাউজে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময়  কালে এসব কথা বলেন।

তিনি বলেন সামনে ভয়াবহ বিপদজনক অবস্থার সৃষ্টি হতে পারে। দেশের রিজার্ভ এখন ১০ থেকে বিলিয়ন ডলারে নেমে এসেছে যা  এযাবৎ কালের সর্বনিম্ন। এখন বলা হয় ৩ মাসের আমাদানী করার মতো অর্থ থাকলেই নাকি যথেষ্ট। কিন্তু আমরা যতটুকু জানি আমদানী ব্যায় আগের তুলনায়  অনেক কমিয়ে দেয়া হয়েছে। এখন ৭/৮ মিলিয়নের জায়গায় ৪/৫ মিলিয়নে নেমে এসেছে। আমার মনে হয় সরকার যতই রির্জাভের কথা বলুক আসলে ১০ বিলিয়ন ডলারই আছে বলে আমার মরেন হয়না। তিনি বলেন এসব আমাদের জন্য অশুভ সংকেত। দেশে টাকা নেই প্রতিদিন রিজার্ব কমে যাচ্ছে।
তিনি বলেন দেশে বিনিয়োগ আ্সছেনা যে অর্থ আসে তা বিদেশে চলে যাচ্ছে। ফলে ডলারের এবং দেশীয় টাকার চরম অবমূল্যায়ন হচ্ছে। টাকার ভ্যালু কমে যাচ্ছে।
তিনি বলেন আওয়ামী লীগ অনেক বড় বড় কথা বলে দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের তাকে আমি রেসপেক্ট করি কিন্তু যেসব কথা বলছেন এটা জনগন আর বিশ^াস করেনা। আওয়ামী লীগ আগে জনগনকে ধারন করতো এখন তারা জনগনের ঘাড়ে চেপে বসেছে । আগে আওয়ামী লীগ একটা গাছের মতো ছিলো জনগন যেখানে বিশ্রাম নিতো এখন সেটা পরগাছা হয়ে গেছে।  তারা দেশের জনগন থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে।
এর আগে জিএম কাদের ঢাকা থেকে বিমান যোগে সৈয়দপুর বিমান বন্দরে পৌছে সরাসরি সৈয়দপুর থেকে রংপুর সার্কিট হাউজে এসে পৌছালে জেলা প্রশাসক মোবাস্বের হাসান পুলিশ সুপার ফেরদৌস আলম চৌধুরী, মহানগর জাপার সাধারন সম্পাদক এস এম ইয়াসির , জেলা সভাপতি আলাউদ্দিন মিয়া সহ প্রশাসনের ও দলের নেতা কর্মীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

মন্তব্য করুন


 

Link copied