আর্কাইভ  শুক্রবার ● ১৮ অক্টোবর ২০২৪ ● ৩ কার্তিক ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৮ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প       নীলফামারীতে ইউনিয়ন বিএনপির দলীয় কার্যালয়ের উদ্বোধন       নীলফামারীতে প্লাষ্টিকের ব্যবহার বন্ধে মতবিনিময় সভা       ডোমারে বিএনপির সমাবেশে জনস্রোত ॥ বক্তব্য রাখেন শাহরিন ইসলাম চৌধুরী তুহিন       সাকিবের দেশে আসা স্থগিত, ব্যাখ্যা দিলেন ক্রীড়া উপদে      

 width=
 

নীলফামারীতে প্লাষ্টিকের ব্যবহার বন্ধে মতবিনিময় সভা

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, রাত ১১:৩৩

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ নীলফামারীতে পলিথিন, পলিপ্রপাইলিন শপিং ব্যাগ ও সিঙ্গেল ইউজড প্লাষ্টিক ব্যবহার বন্ধে অংশীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বৃহ¯পতিবার (১৭ অক্টোবর) জেলা পরিবেশ অধিদপ্তর কার্যালয়ের সম্মেলন কক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক কমল কুমার বর্মণের সভাপতিত্বে বক্তব্য রাখেন সনাক সভাপতি আকতারুল আলম, ছাত্র প্রতিনিধি শ্রেষ্ঠ সরকার, কেন্দ্রীয় সমন্বয়ক রেদওয়ান ইসলাম সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। 
এসময় বক্তারা জানান, আগামী ১ নভেম্বর থেকে সব কাঁচাবাজারে পলিথিন ও পলিপ্রপাইলিনের তৈরি ব্যাগ ব্যবহার নিষিদ্ধ হবে। সেটি কার্যকর করতে ১ নভেম্বর থেকে কাঁচাবাজারগুলোতে আইনের প্রয়োগ শুরু হবে। কেউ নিষিদ্ধ পলিথিন ব্যাগ ব্যবহার করলে তাকে আইনের নিয়ে এসে জেল-জরিমানা করা হবে। 
পলিথিন ও পলিপ্রপাইলিন ব্যাগের বিকল্প হিসেবে পাট, কাপড় ও কাগজের ব্যাগ ব্যবহার করতে হবে। এজন্য জুট মিলস প্রতিষ্ঠান পাট, কাপড় ও কাগজের ব্যাগ বাজারে সরবরাহ করবে। ইতোমধ্যে সুপারশপগুলোতে পলিথিন ও পলিপ্রপাইলিন ব্যাগের ব্যবহার বন্ধ করা হয়েছে। 
মতবিনিময় সভায় ছাত্র প্রতিনিধি মোর্শেদ আমান, রাশেদুজ্জামান অন্তিক সহ বিভিন্ন বাজার কমিটির সভাপতি, সাধারণ স¤পাদক, ধর্মীয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সহ আরও অনেকে উপস্থিত ছিলেন। 

মন্তব্য করুন


 

Link copied