আর্কাইভ  মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২ ● ৫ মাঘ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২

পঞ্চগড়ের দেবীগঞ্জে ইউপি নির্বাচনে ৮টির মধ্যে ৪ টিতে নৌকার জয়

বৃহস্পতিবার, ৬ জানুয়ারী ২০২২, সকাল ০৮:১৮

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে ৫ম ধাপের অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪ টিতে আওয়ামীলীগের নৌকার প্রার্থী ও ৪ টিতে স্বতস্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

বুধবার (৫ জানুয়ারি) দিনগত রাতে দেবীগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে বেসরকারী ভাবে এই ফলাফল ঘোষণা করেন দেবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা এরশাদুল হক মিয়া। এদিকে ফলাফল ঘোষণার পর জয়ী প্রার্থী ও সমর্থকেরা আনন্দ উল্লাসে মেতে উঠেন।

বিজয়ীরা হলেন, চেংঠী হাজরাডাঙ্গা ইউনিয়ন পরিষদ পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী আমিনুর রহমান নৌকা (প্রতিক) নিয়ে ৪৬৩২ ভোট পেয়ে নিবার্চিত হয়েছেন। তার নিকট তম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ ওয়াজেদ আলী ঘোড়া (প্রতিক) নিয়ে ভোট পেয়েছেন ৩১২৬। পামুলী ইউনিয়ন পরিষদ পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী মনি ভুষণ রায় নৌকা (প্রতিক) নিয়ে ৩৭৩১ ভোট পেয়ে নিবার্চিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ মিজানুর রহমান আনারস (প্রতিক) নিয়ে ৩১২৩ ভোট পেয়েছেন। দন্ডপাল ইউনিয়ন পরিষদ পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী মোঃ আজগর আলী নৌকা (প্রতিক) নিয়ে ৪৯১৩ ভোট পেয়ে নিবার্চিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোঃ জামেদুল ইসলাম ঘোড়া (প্রতিক) নিয়ে ৪৮৪২ ভোট পেয়েছেন। টেপ্রীগঞ্জ ইউনিয়ন পরিষদ পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী গোলাম রহমান সরকার নৌকা (প্রতিক) নিয়ে ৭২১৯ ভোট পেয়ে নিবার্চিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবুল বাসার বসুনিয়া ঘোড়া (প্রতিক) নিয়ে ৬৬১০ ভোট পেয়েছেন।

এদিকে, শালডাঙ্গা ইউনিয়ন পরিষদ পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোঃ ফরিদুল ইসলাম ঘোড়া (প্রতিক) নিয়ে ৪৬৪৪ ভোট পেয়ে নিবার্চিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের প্রার্থী মোঃ আসাদুজ্জামান চৌধুরী নৌকা (প্রতিক) নিয়ে ২০৮৩ ভোট পেয়েছেন। সুন্দরদীঘি ইউনিয়ন পরিষদ পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আব্দুল হালিম ঘোড়া (প্রতিক) নিয়ে ৬৭৫১ ভোট পেয়ে নিবার্চিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের প্রার্থী পরেশ চন্দ্র রায় সরকার নৌকা (প্রতিক) নিয়ে ৬২৯৩ ভোট পেয়েছেন। সোনাহার মল্লিকাদহ ইউনিয়ন পরিষদ পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোঃ মশিউর রহমান ঘোড়া (প্রতিক) নিয়ে ৩৫০৩ ভোট পেয়ে নিবার্চিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের প্রার্থী মোঃ ইব্রাহিম খলিল নৌকা (প্রতিক) নিয়ে ২৮২১ ভোট পেয়েছেন। চিলাহাটি ইউনিয়ন পরিষদ পরিষদ নিবার্চনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হারুন অর রশিদ মোটর সাইকেল (প্রতিক) নিয়ে ৫৩৩৯ ভোট পেয়ে নিবার্চিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের প্রার্থী আব্দুর রহিম নৌকা (প্রতিক) নিয়ে ৩৮৯৪ ভোট পেয়েছেন।

সরেজমিন ঘুরে ও উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, দেবীগঞ্জ উপজেলার আটটি ইউনিয়নে ৫ম ধাপে বুধবার (৫ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সুষ্ঠু ভাবে ভোট অনুষ্ঠিত হয়। আর এই ভোটে এক লাখ ৩৯ হাজার ৭৬৮ জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করেন। এরমধ্যে নারী ভোটার ৬৮ হাজার ৯৯৫ জন ও পুরুষ ভোটার ৭০ হাজার ৭৭৩ জন।

মন্তব্য করুন


Link copied