আর্কাইভ  সোমবার ● ২৪ জানুয়ারী ২০২২ ● ১১ মাঘ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৪ জানুয়ারী ২০২২

পঞ্চগড়ের বোদায় চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে নির্বাচন স্থগিত

সোমবার, ৬ ডিসেম্বর ২০২১, দুপুর ০৩:৩৯

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলয় অনুষ্ঠিত হতে যাওয়া চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। 

সোমবার (৬ ডিসেম্বর) সকালে ঝলই শালশিরি ও ময়দানদিঘী ইউনিয়নের দায়িত্বরত রিটার্নিং কমর্কমর্তা আব্দুল্লাহ আল ইমরাম বিষয়টি নিশ্চিত করেন। এর আগে মৃতের পরিবারের পক্ষ থেকে দাখিল করা আবেদন ও মৃত্যু সনদে রোববার (৫ ডিসেম্বর) বিকেলে এ প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশনে পাঠানো হয়।

আব্দুল্লাহ আল ইমরাম জানান, আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া ইউপি নির্বাচনের স্বতন্ত্র পদে চেয়ারম্যান প্রার্থী সামসুজ্জোহা মৃত্যুবরণ করলে পরিবারের লোকেরা একটি আবেদনসহ মৃতুর সার্টিফিকেট দাখিল করে। যার প্রেক্ষিতে ঝলই শালশিরি ইউনিয়নে শুধু চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন বরাবরে আবেদন পাঠানো হয়েছে। কমিশন পরবর্তী করণীয় বিষয়ে নির্দেশনা প্রদান না করা পর্যন্ত ভোট স্থগিত থাকবে। তবে ওই ইউনিয়নে সংরক্ষিত ও নারী সংরক্ষিত আসনের ভোট অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর।

এর আগে ভোট উপলক্ষে অসুস্থ্য থাকলেও পরিবারের লোকেরা সামসুজ্জোহার পক্ষ থেকে স্বতন্ত্র ভাবে মনোনয় দাখিল করেন। এর পর অবস্থা কিছুটা গুরুত্ব হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। চিকিৎসার জন্য নিয়ে গেলে গত ৩ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় চেয়ারম্যান প্রার্থী সামসুজ্জোহা মৃত্যুবরণ করেন। চেয়ারম্যান প্রার্থী সামসুজ্জোহা ওই ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা। ৪ ডিসেম্বর দুপুরে রাষ্ট্রীয় সম্মাননার পর গ্রামের বাড়িতে তার দাফন সম্পন্ন হয়েছে। 

মন্তব্য করুন


Link copied