আর্কাইভ  শুক্রবার ● ১৮ অক্টোবর ২০২৪ ● ৩ কার্তিক ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৮ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: ২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে: আসিফ নজরুল       টাকমাথার লোকদের নিয়ে সংবর্ধনা       ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প       নীলফামারীতে ইউনিয়ন বিএনপির দলীয় কার্যালয়ের উদ্বোধন       নীলফামারীতে প্লাষ্টিকের ব্যবহার বন্ধে মতবিনিময় সভা      

 width=
 

প্রশ্নপত্র ফাঁস: লালমনিরহাটে আ'লীগের সহ-সভাপতিকে দল থেকে বহিস্কার

শনিবার, ১৩ জুলাই ২০২৪, রাত ০৮:১৩

লালমনিরহাট প্রতিনিধি।। লালমনিরহাটে বিসিএস পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান ওরফে এমডি মিজানকে দল থেকে বহিস্কার করা হয়েছে। 

শনিবার (১৩ জুলাই) দুপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারন সম্পাদক রফিকুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তি ও আ'লীগ নেতারা জানান, দেশের বহুল আলোচিত ঘটনা বিসিএসের প্রশ্ন ফাঁস চক্র প্রশাসনের নজরে। চক্রটির আংশিক তালিকাও প্রকাশিত হয় গনমাধ্যমে। সেই তালিকায় নাম আসে আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মিজানুর রহমান ওরফে এমডি মিজানের। বাংলাদেশ আওয়ামীলীগে অনুপ্রবেশ করেই নতুন কমিটিতে সহ সভাপতির পদ বাগিয়ে নেন মিজানুর রহমান মিজান। সখ্যতাও গড়ে তোলেন সাবেক সমাজকল্যান মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি'র সাথে।

ম্যাক সিক্স প্রাইভেট কোম্পানী লিমিটেড নামে ঢাকায় একটি প্রতিষ্ঠান গড়ে তুলেন তিনি। যার চেয়ারম্যান তিনি নিজেই। একাধিক মিজান থাকায় প্রতিষ্ঠানটির এমডি পদেই তিনি এলাকায় এমডি মিজান নামে পরিচিত।

সাম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত বিসিএসের প্রশ্ন ফাঁস চক্রের তালিকায় নাম আসে মিজানুর রহমান মিজানের। গনমাধ্যমে নাম উঠে আসায় শনিবার দুপুরে উপজেলা আওয়ামীলীগ জরুরী সভায় সহ সভাপতি মিজানুর রহমান মিজানকে দলীয় পদ পদবি থেকে বহিস্কার করে।

বহিস্কার পত্রে বলা হয়, সংগঠন বিরোধী, শৃঙ্খলা পরিপন্থি, অপরাধ মুলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মিজানুর রহমানকে স্বীয় পদ থেকে বহিস্কার করা হয়। বহিস্কার বিজ্ঞাপ্তিতে স্বাক্ষর করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী ও সম্পাদক রফিকুল আলম।

এ ব্যাপারে আদিতমারী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী জানান, চলমান বিসিএস পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে জরুরি সীদ্ধান্ত মোতাবেক উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমানকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও জানান, তাদের এ সিদ্ধান্ত দ্রুত বাস্তবায়নে জেলা আওয়ামী লীগের নিকট চিঠি পাঠানো হয়েছে।

তবে মিজানুর রহমান উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক রফিকুল আলম স্বাক্ষরিত ওই বহিষ্কার আদেশকে আত্মঘাতী ও হঠকারী বলেছেন। তাদের এমন সিদ্ধান্ত কখনই গণতান্ত্রিক আচরণ হতে পারে না। তিনি অবিলম্বে তাদের সিদ্ধান্ত প্রত্যাহার করতে নেতাদের প্রতি অনুরোধ জানান।

মন্তব্য করুন


 

Link copied