আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪ ● ৪ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে সাংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপার নাজমুল হাসানের মতবিনিময়        নীলফামারীর নবাগত ডিসির সাথে সাংবাদিকদের মতবিনিময়       নীলফামারীতে শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন       সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব       রংপুর মেট্রোপলিটনের ৬ থানায় নতুন ওসি      

 width=
 

বিয়ে বাড়িতে উচ্চ শব্দে বক্সে গান বাজানো নিষেধ করায় সংঘর্ষে কণেসহ আহত ১০

শনিবার, ২২ জুন ২০২৪, দুপুর ১২:২৯

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বিয়ের অনুষ্ঠানে উচ্চ শব্দে বক্সে গান বাজনা বাজানো নিষেধ করা নিয়ে সংঘর্ষে কণেসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার(২১ জুন) রাতে উপজেলার বড়খাতা ইউনিয়নের রমনীগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, উপজেলার বড়খাতা রমনীগঞ্জ এলাকার আব্দুর রহমান(৪৫), তার স্ত্রী সাহিনা আক্তার সাইনা(৪০), তার মেয়ে বিয়ের কণে রুমানা আক্তার লিমা(১৯), ছেলে সাকিল(২২) , সাইদের স্ত্রী হালিমা বেগম এবং অপর পক্ষে একই এলাকার আমির আলী(৫৫), রুহুল আমিন(২০), সাইফুল ইসলাম(১৪) ও নজরুল ইসলাম।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার বড়খাতা রমনীগঞ্জ এলাকার আব্দুর রহমানের মেয়ে রুমানা আক্তার লিমার(১৯) বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল নিজ বাড়িতে। একই সময় পাশের বাড়ির আমির আলীর বাড়িতে চলছিল মিলাদ মাহফিল। বিয়ের অনুষ্ঠানে উচ্চ শব্দে গান বাজনার সাউন্ড বক্স বাজানোয় মিলাদে বিঘ্ন ঘটে। এ কারনে সাময়িক সময়ের জন্য বিয়ের বাড়ির সাউন্ড বক্সের শব্দ কমাতে বলা হয়। তারা শব্দ না কমিয়ে উল্টো বাড়িয়ে দিলে প্রথমে বিতর্ক পরে তা সংঘর্ষে জড়ায় উভয় পক্ষ। এতে বিয়ের অনুষ্ঠানের কণেসহ উভয় পক্ষের অন্তত ১০জন আহত হয়েছেন।

খবর পেয়ে হাতীবান্ধা থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে আহতদের উদ্ধার করে হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জনকে ভর্তি করে।

হাসপাতালের বেডে থাকা বিয়ের কণে রুমানা আক্তার লিমা বলেন, আমার বিয়ের অনুষ্ঠানে বক্স বাজিয়ে গান শুনছিল ভাই। এ সময় আব্দুর রহমানের ছেলে এসে ভাইকে মারধর করে। একে একে তারা এসে বিয়ের বাড়িতে হামলা ও ভাংচুর চালায়। খাবার সব নষ্ট করেছে তারা।

আমির আলী বলেন, মিলাদে বিঘ্ন ঘটে উচ্চ শব্দের সাউন্ড বক্সের গান বাজনা। তাই প্রথম দিকে শব্দ কমিয়ে দিতে বলা হলে তারা উল্টো বাড়িয়ে দেয় এবং গাল মন্দ করে। এ নিয়ে তারাই আমাদের উপর হামলা চালিয়ে ৫জনকে জখম করেছে।

হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বে থাকা মেডিকেল অফিসার ডঃ আল আকসা বলেন, আহতদেরকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে সকলে শ্বঙ্কামুক্ত রয়েছেন।

হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাইফুল ইসলাম বলেন, খবর পাওয়া মাত্র অফিসার পাঠিয়ে পরিস্থিতি রিয়ন্ত্রণ করে আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন পর্যন্ত কোন পক্ষই লিখিত অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন


 

Link copied