আর্কাইভ  মঙ্গলবার ● ১৭ সেপ্টেম্বর ২০২৪ ● ২ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৭ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: 'আমরা অথরিটি না,আমরা প্রেসার গ্রুপ'-রংপুরে সারজিস আলম       সুবা রঙ্গপুর থেকে রংপুর মহানগর পুলিশের ছয় বছরপূর্তি ও কিছু কথা       উত্তরবঙ্গ ব্লকেড' কর্মসূচিতে ঘন্টাব্যাপী অবরোধ ঢাকা-রংপুর মহাসড়ক       আসাদুজ্জামান নূর গ্রেফতার       মুরগি-ডিমের নতুন দাম নির্ধারণ করল সরকার      

 width=
 

বেরোবিতে ভিসি চেয়ে শিক্ষার্থীদের আল্টিমেটাম

শুক্রবার, ৬ সেপ্টেম্বর ২০২৪, বিকাল ০৭:১৯

মমিনুল ইসলাম রিপন: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ভাইস-চ্যান্সেলর (ভিসি) নিয়োগের দাবি জানিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। এজন্য অন্তবর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা, শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসির কাছে  ৫ দিনের আল্টিমেটাম দিয়েছেন তারা।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ আবু সাঈদ গেটে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই আল্টিমেটাম দেন সাধারণ শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে নির্বাচিত ক্লাস প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সাধারণ শিক্ষার্থীরা বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় জন্য যোগ্য, মেরুদণ্ড সম্পন্ন এবং বিশ্বমানের পাঠ-পরিকল্পনার সঙ্গে সংযুক্ত এমন একজনকে ভাইস চ্যান্সেলর বা উপাচার্য পদে নিয়োগ দিতে হবে। এছাড়াও আগামী দিনগুলোতে শিক্ষার গুনগত মান ও পরিবেশ নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষের কাছে দাবি ও প্রত্যাশা রাখেন তারা।

প্রসঙ্গত, ছাত্র-জনতার রক্তস্নাত গণঅভ্যুত্থানের পর গত ৯ আগস্ট বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য ড. হাসিবুর রশীদ পদত্যাগ করেন। হাসিবুর রশীদ বেরোবির উপাচার্য হিসেবে ২০২১ সালের ১৪ জুন যোগদান করেছিলেন। চার বছর মেয়াদ পূর্ণ হওয়ার আগেই তিনি পদত্যাগ করেন।

এরআগে শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন চলাকালে গত ১৬ জুলাই পুলিশের গুলিতে নিহত হন বেরোবির শিক্ষার্থী আবু সাঈদ। এরপর থেকে আন্দোলনের দাবানল ছড়িয়ে পড়ে। ওই দিন ভিসির পদত্যাগের দাবিতে তাঁর বাসভবন ঘেরাও করে শিক্ষার্থীরা। পরে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ক্যাম্পাস ত্যাগ করে নিরাপদ স্থানে সরে যান ড. হাসিবুর রশীদ।

মন্তব্য করুন


 

Link copied