আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪ ● ৪ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে সাংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপার নাজমুল হাসানের মতবিনিময়        নীলফামারীর নবাগত ডিসির সাথে সাংবাদিকদের মতবিনিময়       নীলফামারীতে শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন       সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব       রংপুর মেট্রোপলিটনের ৬ থানায় নতুন ওসি      

 width=
 

মেয়েরা মনে মনে সঙ্গীর কাছ থেকে কী পেতে চান?

বুধবার, ১১ সেপ্টেম্বর ২০২৪, দুপুর ১১:৫১

ডেস্ক: কথায় আছে, মেয়েদের মন বোঝা অনেক কঠিন। সত্যিই কি তাই? আসলে মেয়েরা মনের গভীরে এমন কিছু প্রত্যাশা চেপে রাখেন, যা তারা মুখে প্রকাশ করে না অনেক সময়েই। আশা করেন, সঙ্গী তা অনুমান করে সম্পর্ককে আরও রঙিন করে তুলবেন। প্রত্যাশা রাখা ঠিক না বেঠিক, সে নিয়ে তর্ক-বিতর্ক আছে। 

তবে মনোবিদেরা বলেন, প্রত্যাশা যে একেবারেই অনুচিত, তা নয়। স্ত্রী তার স্বামীর থেকে, প্রেমিকা তার প্রেমিকের থেকে কিছু প্রত্যাশা রাখতেই পারেন। সমস্যা হয় তখনই, যখন সেই প্রত্যাশা পূরণ না হলে হতাশা বা অবসাদ গ্রাস করে। অথবা সম্পর্কে তিক্ততা এসে যায়। তাই যদি একটু মন বোঝা সম্ভব হয়, তা হলে প্রেমের সম্পর্ক আরও মধুর হয়ে উঠতে পারে। এবার চলেন জেনে নেওয়া যাক গোপনে মেয়েরা কী কী চায়?

সম্মান

সঙ্গীনী হওয়ার পরে মনে মনে সম্মান চান মেয়েরা। যতই স্বাধীনচেতা হোক না কেন, সঙ্গীর ওপর নির্ভর করতে চায় অনেকেই। সে নির্ভরতা যে আর্থিক দিক থেকে হবে, তা নয়, তবে মানসিক নির্ভরতা চান। দামি উপহার দিয়ে মন জিতে নেওয়ার চেষ্টার বদলে বরং স্ত্রী বা প্রেমিকার ভাবনাকে মর্যাদা দিয়ে দেখুন। সম্পর্ক গাঢ় হবে।

সময়

ব্যস্ততা থাকবেই। সম্পর্কে একঘেয়েমিও আসবে। কিন্তু প্রতিদিনের তাড়াহুড়া থেকে কিছুটা সময় সঙ্গীর জন্য বের করতে হয়। পরিস্থিতি বিচার করে মুখে না বললেও সঙ্গীর সাথে কিছুটা সময় কাটাতে ভালবাসে প্রায় সব মেয়েই। নিজেদের মধ্যে বোঝাপড়াও বাড়ে তাতে।

বন্ধুতা

স্বামী হোক বা প্রেমিক, একজন প্রিয় বন্ধুকেই খোঁজেন মেয়েরা। যাকে নির্ভয়ে ও নির্দ্বিধায় সব কথা বলা যায়। সম্পর্কে বিশ্বাস, ভরসা ও স্বচ্ছতাই আশা করে মেয়েরা। ভালবাসার মানুষকে বদলানোর চেষ্টা নয় বরং একসঙ্গে পথ চলার বাসনাই থাকে মনের  গোপন কোণে।

মন্তব্য করুন


 

Link copied