আর্কাইভ  রবিবার ● ৮ সেপ্টেম্বর ২০২৪ ● ২৪ ভাদ্র ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ৮ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: পঞ্চগড়ে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে চার তরুণ গ্রেপ্তার       নীলফামারীতে ইউনিয়ন ও পৌর ডিজিটাল কেন্দ্রের উদ্যোক্তা কল্যাণ সমিতির নতুন কমিটি       জমি দখলের অভিযোগ নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলা জাতীয় পাটির সভাপতির বিরুদ্ধে       রংপুর সিটিতে নাগরিক সেবা সহজীকরণে হটলাইন:  ৬  কাউন্সিলরের ওয়ার্ডে দায়িত্ব বন্টন       বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্রের তৃতীয় ইউনিটে ফের উৎপাদন শুরু      

 width=
 

যেভাবে মেট্রো স্টেশন ধ্বংস করেছে মানতে পারছি না- প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, দুপুর ১২:৪৮

ডেস্ক: কোটা সংস্কার আন্দোলন ঘিরে মেট্রোরেলে তাণ্ডব চালানোর বিষয়টি মানতে পারছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মেট্রোরেলের ওপর এতো আক্রোশ কেন এমন প্রশ্ন তুলে প্রধানমন্ত্রী বলেন, ‘আধুনিক প্রযুক্তির মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না।’

বৃহস্পতিবার (২৫ জুলাই) সকালে দুর্বৃত্তের হামলায় ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ নম্বর মেট্রোরেল স্টেশন পরিদর্শন শেষে গণমাধ্যমের সামনে এসব কথা বলেন তিনি।

সরকারি চাকরিতে কোটা নিয়ে আন্দোলনের মধ্যে গত শুক্রবার বিকেলে মিরপুর-১০ ও কাজীপাড়ার মেট্রো স্টেশনে তাণ্ডব চালানো হয়। ভাঙচুর করা হয় সিসি ক্যামেরা, এলইডি মনিটর, টিকিট কাটার মেশিনসহ বিভিন্ন জায়গায়। লুট করা হয় মূল্যবান অনেক জিনিস।

ধ্বংসপ্রাপ্ত স্টেশন দুটি ঠিক করে চালু করতে অন্তত এক বছর সময় লাগবে বলে মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে। তার আগ পর্যন্ত এই দুটি স্টেশনে ট্রেনের বিরতি ও যাত্রী সুবিধা বন্ধ থাকবে বলে কর্তৃপক্ষ জানান।

তাণ্ডবের ছয় দিন পর মিরপুর-১০ মেট্রো স্টেশন পরিদর্শনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, ‘যেসব স্থাপনা মানুষের জীবনকে সহজ করে সেগুলো ধ্বংস করা কোন ধরনের মানসিকতা। ঢাকা শহর যানজটে নাকাল থাকলেও মেট্রোরেল স্বস্তি দিয়েছে। আধুনিক প্রযুক্তির এই পরিবহন এভাবে ধ্বংস করেছে তা মানতে পারছি না।’

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগ নিয়ে সন্ত্রাসীরা নাশকতা চালিয়েছে। সময়ের আগেই মেট্রোরেলের কাজ শেষ করা হয়েছে, যেন মানুষ যাতায়াতে স্বস্তি পায়। কিন্তু সেই মেট্রোরেলের ওপর এতো আক্রোশ কেন?

মানুষের জীবনমান উন্নয়নে স্বস্তি দেয় এমন স্থাপনার ওপর হামলার সমালোচনা করেন শেখ হাসিনা।

মেট্রোরেলসহ বিভিন্ন স্থাপনার যারা নাশকতা ও তাণ্ডব চালিয়েছে তাদের বিচার দেশের মানুষের ওপরেই ছেড়ে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা এমন ক্ষতি করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে। তাদের বিচার দেশের মানুষকেই করতে হবে।

মন্তব্য করুন


 

Link copied