আর্কাইভ  মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪ ● ৭ কার্তিক ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: অবশেষে বেরোবিতে ভর্তি হয়েছেন কবজি দিয়ে লেখা সেই মিনারা       শিশু বলাৎকার মামলায় মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার       নীলফামারীতে সাবেক সংসদ সদস্য আসাদুজ্জামান নূরের বিরুদ্ধে আরও একটি হত্যা মামলা       ডোমারে একটি মোবাইলের দোকানে দুধর্ষ চুরির ঘটনায় দুই চোর গ্রেপ্তার       নিরাপদ সড়ক নিশ্চিত করতে নীলফামারীতে ক্যাম্পেইন      

 width=
 

রংপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদ্‌যাপিত

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, বিকাল ০৬:৩৩

রংপুর, ৬ই কার্তিক, (২২শে অক্টোবর) : ‘ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার’— এই প্রতিপাদ্যে রংপুরে জেলাপ্রশাসন ও বিআরটিএ’র যৌথ উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস, ২০২৪ উদ্‌যাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার (২২শে অক্টোবর) সকালে রংপুর জেলা মডেল মসজিদ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুরের অতিরিক্ত জেলাপ্রশাসক মোছাঃ শাহনাজ বেগম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিআরটিএ রংপুর বিভাগের উপপরিচালক (ইঞ্জি:) আব্দুল কুদ্দুস।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, দুর্ঘটনারোধে চালকদের আন্তরিক ও পথচারীদের সচেতন হতে হবে। গাড়ি চালানো অবস্থায় মোবাইলে কথা বলা থেকে বিরত থাকতে হবে। ক্লান্তি ও তন্দ্রাচ্ছন্ন অবস্থায় কখনোই গাড়ি চালানো যাবে না। দুর্ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, দুর্ঘটনাগুলোর বেশিরভাগই অসাবধানতাবশত হয়ে থাকে। বেপরোয়া গতিতে গাড়ি চালানো, চালক ও যানবাহনের রেজিস্ট্রেশন পদ্ধতির দুর্বলতা, লাইসেন্সবিহীন বা ভুয়া লাইসেন্স নিয়ে গাড়ি চালানো, ফিটনেসবিহীন ও অনিরাপদ গাড়ির চলাচলের কারনে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটেই চলেছে। দুর্ঘটনা কমাতে রাস্তা পারাপারের সময় সাবধানতা অবলম্বন করা জরুরি। সড়ক দুর্ঘটনারোধে তিনি সংশ্লিষ্ট সকলকে নিজ নিজ দায়িত্ব পালনের আহ্বান জানান।  

আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন রংপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাজেদুর রহমান, বিআরটিএ’র ডেপুটি জেনারেল ম্যানেজার জুলফিকার আলী, রংপুর জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আশরাফ আলী, রংপুর জেলা বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবু প্রমুখ। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, প্রশিক্ষণার্থী, সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ৬টি পরিবারকে পাঁচ লক্ষ টাকা করে মোট ত্রিশ লক্ষ টাকার আর্থিক সহায়তার চেক প্রদান করা হয়।

মন্তব্য করুন


 

Link copied