আর্কাইভ  মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২ ● ৫ মাঘ ১৪২৮
আর্কাইভ   মঙ্গলবার ● ১৮ জানুয়ারী ২০২২

রংপুরে জেলা প্রশাসনের আয়োজনে নবান্ন উৎসব উদযাপিত

শুক্রবার, ১০ ডিসেম্বর ২০২১, রাত ০৮:৫০

মমিনুল ইসলাম রিপন: বাঙালীর হাজার বছরের সংস্কৃতিকে তুলে ধরতে রংপুরে জেলা প্রশাসন বর্ণাঢ্য আয়োজনে নবান্ন উৎসব উদযাপন করা হয়েছে। মাঠে গিয়ে পাঁকা ধান কাঁটা, নানান রকম পিঠা-পুলির আয়োজন, নবান্নের নাচ-গান দিয়ে উৎসব উদযাপন করা হয়।

শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের কালাপাড়া এলাকায় এ উৎসব উদযাপন করা হয়।

নবান্ন উৎসবের শুরুতে মাথায় গামছা বেদে হাতে কাচি নিয়ে কৃষকদের সঙ্গে মাঠে ধান কাটেন জেলা প্রশাসক সহ অনুষ্ঠানের অতিথি বৃন্দ।এরপর শুরু লাঠি খেলা এবং ঘোড় দৌড় প্রতিযোগীতা।এর ফাঁকে ফাঁকে চলে পিঠা- পুলি খাওয়া।সেই সঙ্গে ছিল গরুর গাড়িতে ঘুরে বেড়ানো, ঢেকিতে ধান ভাঙা।পরে বিকেলে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ। 

এসময় উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান,জেলা প্রশাসক পতœী নাজিরা বানু, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শাহানাজ পারভিন,সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি,উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর নাহার বেগম,জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মফিজার রহমান রাজু,সদর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন,কাজলী বেগম,চন্দনপাট ইউনিয়ন চেয়ারম্যান আমিনুর রহমান সহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা - কর্মচারী এবং তাদের পরিবার বর্গ।

মন্তব্য করুন


Link copied