আর্কাইভ  মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪ ● ৭ কার্তিক ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: বেরোবিতে পুলিশ ক্যাম্পের কার্যক্রম পুনরায় শুরু       উত্তরবঙ্গে ঘনিয়ে আসছে শীত; তাপমাত্রা ১৭.৮       আড়াই শতাধিক এসআইকে অব্যাহতি       প্রবাসী সরকার: কী বলছে আ.লীগ ও ভারত       রংপুরে রাষ্ট্রপতির পদত্যাগের দাবীতে বিক্ষোভ মিছিল       

 width=
 

রংপুরে রাষ্ট্রপতির পদত্যাগের দাবীতে বিক্ষোভ মিছিল 

মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, সকাল ০৯:৪৪

মমিনুল ইসলাম রিপন: রাষ্ট্রপতির পদত্যাগ, আওয়ামী সন্ত্রাসীদের বিচার এবং নিষিদ্ধের দাবীতে রংপুরে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

সোমবার (২২ অক্টোবর) রাত ১১ টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বেরোবির মূল ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। 

মিছিলটি বেরোবির মূল ফটক থেকে চকবাজার,সর্দার পাড়া, শহীদ আবু সাঈদ চতৃবর হয়ে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে অংশ নেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বেরোবির সমন্বয়ক রহমত আলী, এস এম আশিকুর রহমান, শামসুর রহমান সুমন, রংপুরের প্রতিনিধি রিফাত হাসান, আলী হোসাইন, সাজ্জাদ হোসেন, নাহিদ হাসান খন্দকার প্রমুখ। 

বিক্ষোভ মিছিল শেষে বক্তারা বলেন, শেখ হাসিনা পদত্যাগ করেননি’। এ বক্তব্যের মধ্য দিয়ে তিনি রাষ্ট্রপতি পদে থাকার বৈধতা হারিয়েছেন। তিনি আর রাষ্ট্রপতি থাকার এখতিয়ার রাখেন না। আওয়ামী ফ্যাসিস্ট খুনি হাসিনাকে পুনর্বাসনের জন্য তিনি ষড়যন্ত্র করছেন। শহীদ ভাইদের রক্তের দাগ আমরা এখনো ভুলে যাইনি। শহীদ ভাইদের রক্তের ওপর আওয়ামী ফ্যাসিস্ট ও খুনি হাসিনার সময়ে দেয়া রাষ্ট্রপতির এমন বক্তব্য ছাত্র-জনতা প্রত্যাখান করেছেন। আমরা অবিলম্বে দ্রুত রাষ্ট্রপতির পদত্যাগ চাই।

বক্তারা আরও বলেন, দুই ধরনের বক্তব্যের জন্য রাষ্ট্রপতিকে অপসারণ করে অবশ্যই বিচারের মুখোমুখি করতে হবে। কারণ, রাষ্ট্রপতি সুকৌশলে বর্তমান অন্তর্বর্তী সরকারকে বিতর্কিত করার মিশনে নেমেছেন। রাষ্ট্রপতি এই ধরনের বক্তব্যে গ্রহণযোগ্যতা হারিয়েছেন। তাই তাকে পদত্যাগ করতে হবে। যদি পদত্যাগ না করেন, তাহলে অবস্থা হবে ফ্যাসিবাদী হাসিনার মতো।
উনার যোগ্যতা নাই রাষ্ট্রপতির আসনে বসার৷ রংপুর থেকে আন্দোলনের স্পিরিট বেড়ে গিয়েছিল, সেই রংপুর থেকে উনার বিরুদ্ধে আন্দোলনের স্পৃহা সারা দেশে ছড়িয়ে যাবে। অন্তবর্তী সরকারের কাছে অনুরোধ, আওয়ামী লীগের নির্বাচিত রাষ্ট্রপতিকে যেন দ্রুত পদত্যাগ করতে বাধ্য করা হয়। যদি রাষ্ট্রপতি পদত্যাগ না করে তাহলে আমরা রাজপথ ছাড়ব না।

মন্তব্য করুন


 

Link copied