আর্কাইভ  শুক্রবার ● ১৮ অক্টোবর ২০২৪ ● ৩ কার্তিক ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৮ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প       নীলফামারীতে ইউনিয়ন বিএনপির দলীয় কার্যালয়ের উদ্বোধন       নীলফামারীতে প্লাষ্টিকের ব্যবহার বন্ধে মতবিনিময় সভা       ডোমারে বিএনপির সমাবেশে জনস্রোত ॥ বক্তব্য রাখেন শাহরিন ইসলাম চৌধুরী তুহিন       সাকিবের দেশে আসা স্থগিত, ব্যাখ্যা দিলেন ক্রীড়া উপদে      

 width=
 

রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনসহ পরিচ্ছন্নতা শুরু করেছে জেলা প্রশাসন

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, বিকাল ০৭:০৩

মমিনুল ইসলাম রিপন: রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনসহ পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে জেলা প্রশাসক মোহাম্মদ রবিউল ফয়সালের নেতৃত্বে ও হাসপাতাল কর্তৃপক্ষ, গণপূর্ত ওপ্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা মেডিকেল হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন। এ কার্যক্রমে ওয়ার্ডগুলোময়লা-আবর্জনার ভাগারে পরিণত হওয়া, ব্যবহার অনুপযোগি টয়লেটসহ হাসপাতালের পরিচ্ছন্নতা কার্যক্রম দেখে জেলা প্রশাসক উদ্বেগ প্রকাশ করেন।

জেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার থেকে ৩০ কর্মচারী পরিস্কার-পরিচছন্নতা কার্যক্রম শুরু করে। হাসপাতালের চিকিৎসাবান্ধব পরিবেশ তৈরীতে জেলা প্রশাসনের পক্ষ থেকেহাসপাতাল পরিদর্শন অব্যহত থাকবে বলে জানানো হয়। সম্প্রতি মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং নিয়োগপ্রাপ্ত কর্মচারীদের সাথে চুক্তি নবায়ন না হওয়ায় হাসপাতালের পরিচ্ছন্নতা কার্যক্রম ভেঙ্গে পড়েছে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আঃ মঃ আখতারুজ্জামান বলেন, চুক্তি ভিত্তিককর্মচারীদের চুক্তি নবায়ন না হওয়ায় একটা সমস্যা দেখা দিয়েছে। আমাদের ৬৩ জন কর্মচারী পরিচ্ছন্নতাকার্যক্রম চালিয়ে যাচ্ছে। তবে তাদের মাধ্যমে পরিস্কার-পরিচ্ছন্ন হাসপাতাল রাখা সম্ভব না। এরপরেও আমরা চেষ্টা করছি। আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে চিঠি লিখেছি, কাজও অর্ধেক হয়ে গেছে।

রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ রবিউল ফয়সাল বলেন, আমি রংপুরে যোগদানের পর থেকে শুনে আসছি, রংপুরমেডিকেল কলেজ হাসপাতালের নোংরা পরিবেশ। দীর্ঘদিন ধরে ঠিকমত ময়লা অপসারণ করা হয় না। জেলাপ্রশাসনের উদ্যোগে হাসপাতালের ভেতরে ও বাহিরে পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। আমরা নিজেদের লেবার দিয়ে এ পরিচ্ছন্নতা কার্যক্রম চালাচ্ছি। এছাড়া বাথরুম, টয়লেট, ড্রেনেজ ব্যবস্থা, পানির লাইনে যেসব ত্রুটিরয়েছে সেগুলো মেরামতে গণপূর্ত অধিদপ্তরকে নির্দেশ দেওয়া হয়েছে। আমরা হাসপাতালের পরিচ্ছন্নতা কার্যক্রম ঠিক-ঠাক আছে কি না তা নিয়মিত পর্যবেক্ষনে রাখবো। 

মন্তব্য করুন


 

Link copied