আর্কাইভ  মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪ ● ৭ কার্তিক ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: বেরোবিতে পুলিশ ক্যাম্পের কার্যক্রম পুনরায় শুরু       উত্তরবঙ্গে ঘনিয়ে আসছে শীত; তাপমাত্রা ১৭.৮       আড়াই শতাধিক এসআইকে অব্যাহতি       প্রবাসী সরকার: কী বলছে আ.লীগ ও ভারত       রংপুরে রাষ্ট্রপতির পদত্যাগের দাবীতে বিক্ষোভ মিছিল       

 width=
 

রংপুর সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

সোমবার, ২১ অক্টোবর ২০২৪, বিকাল ০৭:৩৫

মহানগর প্রতিনিধি: রংপুর মহানগরীর সাধারণ জনগণের দুর্ভোগ লাঘবে প্রজ্ঞাপন বাতিল চেয়ে সংবাদ সম্মেলন করেছেন রংপুর সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলরবৃন্দ। 

সোমবার বিকালে নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন ১৯ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাহমুদুর রহমান টিটু।

তিনি বলেন, গত ২৬ অক্টোবর একটি প্রজ্ঞাপনের মাধ্যমে কাউন্সিলরদের অপসারণ করা হয়েছে। সেখানে বলা হয় কাউন্সিলরদের অনুপস্থিত থাকার কারণে জনদূর্ভোগ হচ্ছে সেজন্য জনপ্রতিনিধিদের অপসারণ করা হলো।

তিনি বলেন, আমরা কাউন্সিলররা কোন দলীয় পরিচয়ে কিংবা দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করেনি। নির্বাচনের সময় সাধারণ জনগণকে বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে জয়ী হয়েছি। এখন সাধারণ মানুষরা কাঙ্খিত সেবা পাচ্ছে না। অপসারণের পর থেকে সিটি কর্পোরেশন এলাকায় জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে। যাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে তারা এলাকার কোন খোঁজ খবর রাখছেন না। এখনও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক না থাকার কারণে শালিশি বৈঠকসহ এলাকার মানুষ বিভিন্ন ধরণের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এর মধ্যে নাগরিকত্ব সনদ, চারিত্রিক সনদ, মৃত্যুসনদ ও ওয়ারিশান সনদ। এসব বিষয়ে সাধারণ মানুষরা প্রশাসকদের খুজে পাচ্ছে না সাধারণ মানুষ। তারা ঘুরেফিরে কাউন্সিলরদের কাছে আসছে। 

তিনি বলেন, বৈষম্য বিরোধী কোটা সংস্কার ছাত্র-জনতার আন্দোলনের শুরু থেকে আমরা অফিস করে আসছি। এসময় রংপুর সিটি কর্পোরেশন থেকে ছাত্রদেরকে সার্বিক সহযোগিতা করা হয়েছে। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম দেওয়ানী, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, ফেরদৌসী বেগম, আবু হাসান চঞ্চল, লিটন পারভেজ, মোছাঃ দিলারা বেগম, ও গোলাম সরওয়ার মির্জা।

রংপুর সিটি কর্পোরেশন ৩৩টি ওয়ার্ড নিয়ে গঠিত। সংরক্ষিত ১১ জন মহিলা কাউন্সিলরসহ মোট কাউন্সিলর ৪৩ জন। এর মধ্যে ৩৮ জন কাউন্সিলর সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন


 

Link copied