আর্কাইভ  বৃহস্পতিবার ● ২৭ জানুয়ারী ২০২২ ● ১৪ মাঘ ১৪২৮
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২৭ জানুয়ারী ২০২২

রাজারহাটে ইউপি নির্বাচনে ৪৩১ প্রার্থীর ভোটযুদ্ধ শনিবার

শুক্রবার, ২৪ ডিসেম্বর ২০২১, বিকাল ০৫:৫০

প্রহলাদ মন্ডল সৈকত, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ আর মাত্র ১দিন বাকী। ২৬ ডিসেম্বর আসন্ন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সাতটি ইউনিয়নে ৪৩১জন প্রার্থী ভোটযুদ্ধ করছেন। এবারে উপজেলায় ৭৩টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৩০টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছেন রাজারহাট উপজেলা নির্বাচন অফিস।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪০ জন, সংরক্ষিত মহিলা আসনে ১১২ জন ও সাধারণ সদস্য পদে ২৭৯ জন প্রার্থী ভোটযুদ্ধে নেমেছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫৪ হাজার ১৫১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৬ হাজার ২২৪ জন, মহিলা ভোটার ৭৭ হাজার ৯২৭ জন। পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটার ১ হাজার ৭০৩ জন বেশী।
নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে ৭৩ জন প্রিজাইডিং, ৪৪১ জন সহকারি প্রিজাইডিং ও ৮৮২ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে। আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনীর ১০০০ সদস্য, আনসার বাহিনীর ১৩০০ সদস্য, ৩প্লাটুন বিজিবি ও র‌্যাবসহ পুলিশের স্ট্রাইকিং ফোর্স মাঠে সার্বক্ষণিক কাজ করবে। 
এ বিষয়ে শুক্রবার(২৪ডিসেম্বর) রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম বলেন, ২৬ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্ধারিত কেন্দ্রগুলোতে একটানা ভোট গ্রহন করা হবে।  নির্বাচন সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে জেলা প্রশাসক মহোদয়ের নিকট ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের চাহিদা দেয়া হয়েছে। অবাধ-শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য একটি নির্বাচন উপহার দেয়ার লক্ষ্যে রাজারহাট উপজেলা প্রশাসন বদ্ধ পরিকর। 
উপজেলা নির্বাচন অফিসার মোঃ মনোয়ার হোসেন জানান, নির্বাচন অবাধ ও গ্রহণযোগ্য করতে সব ধরণের প্রস্তুতি ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে। ভোটাররা যেন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 
রাজারহাট থানার অফিসার ইনচার্জ মোঃ রাজু সরকার বলেন, নির্বাচন কমিশন ঘোষিত শান্তিপূর্ণ-অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে শক্ত অবস্থানে থাকবে আইন শৃঙ্খলা বাহিনী। কোন ধরণের অনিয়ম বরদাস্ত করা হবে না।
সবমিলিয়ে ভোট গ্রহণ ও ফলাফল ঘোষণা পর্যন্ত রাজারহাট উপজেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন উপজেলা প্রশাসন। 

মন্তব্য করুন


Link copied