আর্কাইভ  শুক্রবার ● ১৮ অক্টোবর ২০২৪ ● ৩ কার্তিক ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৮ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প       নীলফামারীতে ইউনিয়ন বিএনপির দলীয় কার্যালয়ের উদ্বোধন       নীলফামারীতে প্লাষ্টিকের ব্যবহার বন্ধে মতবিনিময় সভা       ডোমারে বিএনপির সমাবেশে জনস্রোত ॥ বক্তব্য রাখেন শাহরিন ইসলাম চৌধুরী তুহিন       সাকিবের দেশে আসা স্থগিত, ব্যাখ্যা দিলেন ক্রীড়া উপদে      

 width=
 

রাতে বন্ধুর মেস থেকে ইবি ছাত্রী আটক

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, রাত ০৯:৪৬

অনলাইন ডেস্ক:  গভীর রাতে ছাত্রদের মেসে এসে আটক হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একছাত্রী। বুধবার দিবাগত রাত ১১টার দিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল সংলগ্ন তিনবোন ছাত্রাবাসে এ ঘটনা ঘটে। 

আটক ছেলে ও মেয়ে উভয়ই ইবি শিক্ষার্থী। পরে ঐ দুই শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের মধ্যস্থতায় তাদের হেফাজতে নেয়া হয়।

জানা যায়, অভিযুক্ত ছাত্র গভীর রাতে তার বান্ধবীকে নিয়ে ঐ ছাত্রাবাসের রুমে আসে। এক পর্যায়ে মেয়েকে রুমে রেখে সে বাইরে খাবার আনতে গেলে মেসের অন্য শিক্ষার্থীরা টের পেয়ে এসে মেয়েকে দেখতে পায়। পরে তারা তাদের আটকে রাখে। পরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট ও ইবি ক্যাম্পাসের নিরাপত্তার দায়িত্ব থাকা আশরাফ উদ্দীন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ সময় প্রশাসনের মাধ্যমে সমাধানের আশ্বাস দেন।

অভিযুক্ত মেয়েটি বলেন, আমি পার্শ্ববর্তী ছাত্রীবাসে থাকি। গতরাতে বান্ধবীর মেসে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে থাকার জন্য মেস থেকে ছুটি নিয়ে সন্ধ্যায় বের হই। পরবর্তীতে তার বন্ধু তাকে এখানে নিয়ে আসে এবং এখানে থাকতে বলে। তার বন্ধু তাকে রেখে বাইরে গেলে সে ওয়াশরুমে যায় এবং এর মধ্যেই বাইরে হট্টগোল শোনা যায়। পরবর্তীতে তার বন্ধু আসলে তাদেরকে বের করে নিয়ে আসা হয়। ছেলেটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমাদের উভয়ের মধ্যে ভালোবাসার সম্পর্ক রয়েছে।

অভিযুক্ত ছাত্র বলেন, ঐ মেয়েটি ছাত্রাবাসে তার জরুরি প্রয়োজন সারতে আসে। তখন আমি মেসের বাহিরে ছিলাম। তবে মেসের শিক্ষার্থীরা ঐ মেয়েটিকে আমার সাথে থাকার অভিযোগে করে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট বলেন, আমরা ঘটনা জানতে পেরে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে সাময়িক সমাধান করি। প্রশাসনের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহিনুজ্জামান বলেন, আমরা ঘটনা শুনেছি। আমরা ক্যাম্পাসে এসে ছাত্র উপদেষ্টাসহ অন্যদের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নিব।

মন্তব্য করুন


 

Link copied