আর্কাইভ  রবিবার ● ৮ সেপ্টেম্বর ২০২৪ ● ২৪ ভাদ্র ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ৮ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: পঞ্চগড়ে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগে চার তরুণ গ্রেপ্তার       নীলফামারীতে ইউনিয়ন ও পৌর ডিজিটাল কেন্দ্রের উদ্যোক্তা কল্যাণ সমিতির নতুন কমিটি       জমি দখলের অভিযোগ নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলা জাতীয় পাটির সভাপতির বিরুদ্ধে       রংপুর সিটিতে নাগরিক সেবা সহজীকরণে হটলাইন:  ৬  কাউন্সিলরের ওয়ার্ডে দায়িত্ব বন্টন       বড়পুকুরিয়া তাপবিদ্যুৎকেন্দ্রের তৃতীয় ইউনিটে ফের উৎপাদন শুরু      

 width=
 

রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও কোটা আন্দোলনকারীদের কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ

সোমবার, ১৫ জুলাই ২০২৪, দুপুর ০৪:৫০

ইভান চৌধুরী, বেরোবি প্রতিনিধি: প্রায় একই সময় ও স্থানে কোটা আন্দোলনকারী এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, রংপুর জেলা ছাত্রলীগ ও মহানগর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। বর্তমানে ক্যাম্পাসে থম থমে অবস্থা বিরাজ করছে। যে কোন ধরনের বিশৃঙ্খলা এড়াতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়ে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, আজ সোমবার (১৫ জুলাই) কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়ে সাড়ে ৪টায় বিক্ষোভ মিছিলের কথা প্রচার করে। অপরদিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, রংপুর জেলা ছাত্রলীগ ও মহানগর ছাত্রলীগ মিলে একই জায়গায় ৪টায় বিক্ষোভ মিছিল বের করার কথা রয়েছে। এমন পরিস্থিতি ঘিরেই ক্যাম্পাস ও পার্কের মোড়ে ব্যাপক পুলিশ মোতায়েন করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। 

কোটা আন্দোলনকারীদের সঙ্গে কথা বললে তারা জানায়, আমরা আগেই কর্মসূচি ঘোষণা দিয়েছি। পরে শুনেছি ছাত্রলীগও একই সময় ও স্থানে কর্মসূচি ঘোষণা করেছে। আমাদের যৌক্তিক আন্দোলনে বাধা সৃষ্টি করতেই তারা এমন কর্মসূচি দিয়েছে। আমরা কোন রকম বিশৃঙ্খলায় জড়াতে চাইনা। আমাদের দাবি আদায়ের জন্য এবং সারাদেশে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদের জন্যই মূলত আজকের কর্মসূচি।

বেরোবি শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামিম বলেন, তাদের কর্মসূচির ব্যাপারে আমরা জানিনা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা বিক্ষোভ করব। আমরা ছাত্র সমাজ যৌক্তিক কোটা সংস্কারের পক্ষে। কিন্তু কোটা আন্দোলনকে কেন্দ্র করে স্বাধীনতাবিরোধী শক্তিকে কোন ভাবেই মাথা চাড়া দিতে দিবে না ছাত্র জনতা। মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্যের ভুল ব্যাখ্যা করার সুযোগ আমরা রাষ্ট্রবিরোধীদের দিবো না। রাজপথেই যে কোন অপশক্তিকে মোকাবিলা করতে প্রস্তত রয়েছে বেরোবি ছাত্রলীগ। 

বেরোবি পুলিশ ফাঁড়ির ইনচার্জ বিভুতি বলেন, আইনশৃঙ্খলার যেন অবনতি না হয় সেজন্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শরিফুল ইসলাম বলেন, যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলা করতে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল টিম সজাগ রয়েছে। ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

মন্তব্য করুন


 

Link copied