আর্কাইভ  মঙ্গলবার ● ১৭ সেপ্টেম্বর ২০২৪ ● ২ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৭ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: 'আমরা অথরিটি না,আমরা প্রেসার গ্রুপ'-রংপুরে সারজিস আলম       সুবা রঙ্গপুর থেকে রংপুর মহানগর পুলিশের ছয় বছরপূর্তি ও কিছু কথা       উত্তরবঙ্গ ব্লকেড' কর্মসূচিতে ঘন্টাব্যাপী অবরোধ ঢাকা-রংপুর মহাসড়ক       আসাদুজ্জামান নূর গ্রেফতার       মুরগি-ডিমের নতুন দাম নির্ধারণ করল সরকার      

 width=
 

লালমনিরহাটে চাঁদাবাজি ও লুটপাটে জড়িত থাকায়  তিন যুবদল নেতাকে বহিষ্কার

শুক্রবার, ৯ আগস্ট ২০২৪, দুপুর ০৪:৪৭

লালমনিরহাট প্রতিনিধি: দেশের চলমান উদ্ভুত পরিস্থিতিতে চাঁদাবাজি ও লুটপাটের সাথে জড়িত থাকার অভিযোগে এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে লালমনিরহাটের তিন যুবদল নেতাকে স্থায়ী ভাবে বহিষ্কার করেছে জেলা যুবদল।

শুক্রবার (৯ আগষ্ট) দুপুরে বহিষ্কারের বিজ্ঞপ্তিটি জেলা যুবদল সাংবাদিকদের জানালেও বহিষ্কারের তারিখ ৮ ই আগস্ট দেখানো হয়েছে।

বহিষ্কার পত্রে উল্ল্যেখ করা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী  কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে আদিতমারী উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক, মোঃ মাইদুল ইসলাম আব্বাস, সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন যুবদলের সভাপতি, মোঃ শাহআলম মন্ডল, ও পঞ্চগ্রাম ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি, মোঃ সাইদুল ইসলাম-কে যুবদলের সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

এদিকে এই তিনজনের বিরুদ্ধে অভিযোগ,  ৫ ই আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর দেশব্যাপী ভাংচুর ও সহিংসতা ছড়িয়ে পরলে লালমনিরহাটেও বিভিন্ন সহিংসতার খবর পাওয়া যায়। বিভিন্ন স্থানে লুটপাট, অগ্নিসংযোগ ও বিভিন্ন আওয়ামীমনা নেতা ও ব্যবসায়ীকে ফোন দিয়ে ও বিভিন্ন মাধ্যমে হুমকি দিয়ে চাঁদা চাওয়া হয়। এসব সুনির্দিষ্ট কর্মকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে তিন যুবদল নেতাকে বহিষ্কার করা হয়।

অপরদিকে বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী সহিংতা ও অরাজকতা প্রতীরোধে দ্বিতীয় স্বাধীনতার পর প্রতিদিন শান্তি সমাবেশ করছেন। পাশাপাশি তিনি নিজে পায়ে হেটে হিন্দু ধর্মালম্বীদের বিভিন্ন মন্দিরে যেন কোন রকম হামলার শিকার না হয় সেদিকে নজর রাখছেন। এসময় তিনি সাধারণ জনগণকে বিএনপির কেউ যদি বিশৃঙ্খলা ও হুমকি দেয় সরাসরি তাকে জানানোর আহবান জানিয়েছেন। এছাড়াও দলীয় কেউ কোন ধরনের বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থার হুশিয়ারী দিয়েছেন তিনি।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিন করে জেলা যুবদলের সভাপতি আনিছুর রহমান আনিচ বলেন, চলমান পরিস্থিতিতে নেতা-কর্মীদের প্রতি শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখতে নির্দেশনা রয়েছে। সুনির্দিষ্ট কিছু অভিযোগের ভিত্তিতে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। আমরা শৃঙ্খলা ধরে রাখতে চাই। এরপরেও তাদের দলের কোন নেতাকর্মী এরকম কোন ঘটনা ঘটিয়ে থাকলে তাদের তালিকা সংগ্রহ করে সাংগঠনিক ব্যবথা নেয়া হবে। কোন অরাজকতা মেনে নেওয়া হবেনা। আমরা শান্তিপূর্ণ জেলা এবং বাংলাদেশ গড়তে সজাগ রয়েছি।

মন্তব্য করুন


 

Link copied