আর্কাইভ  শুক্রবার ● ২০ সেপ্টেম্বর ২০২৪ ● ৫ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২০ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: ঢাবিতে পিটিয়ে হত্যা: ছয় শিক্ষার্থী গ্রেপ্তার       আগামী ২৯ সেপ্টেম্বর থেকে বেরোবিতে ক্লাস শুরু       গাইবান্ধায় অপহরণের পর হাত-পা বাঁধা স্কুলছাত্র উদ্ধার       কুড়িগ্রামে ধরলা নদীতে গোসল করতে গিয়ে দশম শ্রেণির ছাত্র নিখোঁজ       ড.মুহাম্মদ ইউনুসকে সম্মান দেয়নি, মামলা দিয়েছিল জেলে রাখার জন্য- মির্জা ফখরুল      

 width=
 

লালমনিরহাটে দাড়ানো ট্রেনে ইঞ্জিনের সজোড়ে ধাক্কা, অর্ধশত যাত্রী আহত

শনিবার, ৩০ মার্চ ২০২৪, দুপুর ০৩:৪৮

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট স্টেশনে রংপুরগামী দাড়ানো একটি ট্রেনে ইঞ্জিনের জোরে ধাক্কায় প্রায় অর্ধশত যাত্রী আহত হয়েছেন। এ সময় দুই যাত্রীর হাত ও মাথা ফেটে গুরুতর আহত হয়।

শনিবার(৩০ মার্চ) সকালে বুড়িমারী থেকে ছেড়ে আসা পার্বতিপুর গামি ৪৬১ নং ট্রেনটি লালমনিরহাট রেলওয়ে স্টেশনে এসে ইঞ্জিন পরিবর্তন করার সময় এ দুর্ঘটনা ঘটে।

যাত্রীরা জানান, বুড়িমারী থেকে ছেড়ে আসা পার্বতিপুরগামি ৪৬১ নং কমিউটার ট্রেনটি লালমনিরহাট রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে এসে দাঁড়ায়। এ সময় ট্রেনের ইঞ্জিন পরিবর্তন করতে পুর্বের ইঞ্জিন নিয়ে লোকো সেটে চলে যান ট্রেন চালক চালক। পরে লোকো সেট থেকে অপর একটি ইঞ্জিন নিয়ে বগিতে সংযোগ দেয়ার সময় সজোরে ধাক্কা দিলে ট্রেনটির প্রায় অর্ধশত যাত্রী বগিতেই বিভিম্ন স্থানে ছিটকে পড়ে আহত হন।

স্থানীয়দের সহায়তায় রেলওয়ের কর্মীরা আহতদের উদ্ধার করে লালমনিরহাট রেলওয়ে হাসপাতালে নিলে প্রাথমিক চিকিৎসা প্রদান করে চিকিৎসকরা। পরে আহতদের পুনরায় ওই ট্রেনেই গন্তব্যে পৌছে দেন। তবে দুইজন নারী যাত্রী মাথা ও হাতে প্রচন্ড আঘাত পেয়ে গুরুতর আহত হওয়ায় তাদেরকে রংপুরে পাঠানো হয়েছে।

এ ঘটনায় লালমনিরহাট স্টেশন মাস্টার লোকো সেট বিভাগে চালক গৌর গবিন্দের বিরুদ্ধে লিখিত অভিযোগ দািয়েছেন। চালক ট্রেনটি নিয়ে ফেরত আসলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন লোকো বিভাগ।

লালমনিরহাট রেলওয়ে স্টেশন মাস্টার নুরুন্নবী ইসলাম বলেন, লোকো সেট থেকে ইঞ্জিন নিয়ে বগিতে সংযোগ দিতে জোরে ধাক্কা লাগায় এ দুর্ঘটনা ঘটেছে। প্রায় ৪০/৫০ জন যাত্রী সামান্য আঘাত পেয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় লোকো বিভাগে চালক গৌর গোবিন্দের বিরুদ্ধে লিখিত অবিযোগ দেয়া হয়েছে। তিনি ট্রেন নিয়ে ফিরলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিবেন রোকো বিভাগ।

লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় ম্যানেজার আব্দুস সালামকে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

মন্তব্য করুন


 

Link copied