আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪ ● ৪ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে সাংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপার নাজমুল হাসানের মতবিনিময়        নীলফামারীর নবাগত ডিসির সাথে সাংবাদিকদের মতবিনিময়       নীলফামারীতে শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন       সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব       রংপুর মেট্রোপলিটনের ৬ থানায় নতুন ওসি      

 width=
 

লালমনিরহাটে হত্যা মামলায় ২ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড

সোমবার, ১৯ আগস্ট ২০২৪, দুপুর ১১:৩৬

লালমনিরহাট প্রতিনিধি।। লালমনিরহাটে একটি হত্যা মামলায় আনসার আলী মেম্বার (৬০) ও আব্দুল মজিদ ওরফে উড়ি মজিদ (৫০) নামে দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এ মামলায় অভিযুক্ত বাকী ৩ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

রবিবার (১৮ আগষ্ট)  দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিজানুর রহমান এ রায় দেন। 

সাজাপ্রাপ্ত আনসার আলী লালমনিরহাট সদর উপজেলার কিসামত বিদ্যাবাগিশ এলাকার মৃত ওমর আলীর ছেলে ও আব্দুল মজিদ একই এলাকার মৃত জহির উদ্দিনের ছেলে।

আদালত সুত্রে জানা যায়,২০১৯ সালে সদর উপজেলার বড়বাড়ী  ইউনিয়নের বিদ্যাবাগিস গ্রামে জমি সংক্রান্ত বিষয়ে জনৈক মিঠু প্রফেসর এর জমিতে বিদ্যাবাগিস এলাকার শ্রী বিনোদ চন্দ্রের ছেলে স্বপন রায়কে হত্যা করে লাশ ফেলে আসামীরা পালিয়ে যায়। পর দিন নিহতের ভাই গোবিন্দ রায় লালমনিরহাট সদর একটি হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ  শুনানীর পর আসামীদের বিরুদ্ধে ৩০২ ও ৩৪ ধারা মোতাবেক অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় দুই আসমী আনসার আলী ও আব্দুল মজিদকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে। অপড় তিন আসামী নরেশ চন্দ্র, ওমিজা বেগম ও মাহবুবার রহমানকে বেকুসুর খালাস প্রদান করেন আদালত।

সাজাপ্রাপ্ত দুই আসমী আনসার আলী ও আব্দুল মজিদকে কারাগারে পাঠানো হয়েছে। তার হাজতবাসের দিনগুলি সাজা থেকে বাদ দিতেও বলা হয় আদেশে।

লালমনিরহাট জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর( পিপি) আকমল হোসেন রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন


 

Link copied