আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৭ অক্টোবর ২০২৪ ● ২ কার্তিক ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৭ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: দুবাই থেকেই ফিরে যাচ্ছেন সাকিব? হঠাৎ নতুন নাটকীয়তা, দেশে ফেরা নিয়ে অনিশ্চয়তা       সাকিবকে দলে রাখায় ঢাবিতে ক্রিকেটারের কুশপুত্তলিকা দাহ       রংপুর অঞ্চলে “ ঘাসের ডগায় শিশিরের মুক্তা “ জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা       ঈদে ৫ দিন, পূজার ছুটি ৩ দিন হতে পারে       বঙ্গবন্ধু শেখ মুজিবের দালাল শাওন?      

 width=
 

সাকিবকে দলে রাখায় ঢাবিতে ক্রিকেটারের কুশপুত্তলিকা দাহ

বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, রাত ০২:৩৫

অনলাইন ডেস্ক:  ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসানের কুশপুত্তলিকা দাহ করেছেন একদল শিক্ষার্থী। বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে ‘ক্রিকেটপ্রমী জনতা’ ব্যানারে এই কর্মসূচি পালিত হয়েছে।

শিক্ষার্থীরা এ সময় ‘ভোটচোরের দুই গালে, জুতা মারো তালে তালে’, ‘জুয়াড়ির দুই গালে জুতা মারো তালে তালে’, ‘শেখ হাসিনার সরকার জেলে ভরা দরকার’সহ নানা স্লোগান দেন।

কর্মসূচির আয়োজকরা জানান, আওয়ামী লীগ সরকারের বিনাভোটের এমপি সাকিব বাংলাদেশের জার্সি গায়ে ক্রিকেট খেলবেন- এই ঘটনার প্রতিবাদে তারা এই কর্মসূচি পালন করেছেন।

কর্মসূচির অন্যতম উদ্যোক্তা শিক্ষার্থী ফারদিন হাসান বলেন, ‘খেলোয়াড় সাকিব ও ভোটচোর সাকিব কখনোই আলাদা নয়। তাদের যদি বিসিবি আলাদা হিসেবেই বিবেচনা করে তাহলে যেন এক হাতে হাতকড়া পরিয়ে আরেক হাতে ব্যাট ধরিয়ে তাকে খেলার সুযোগ দেয়া হয়, অন্যথায় নয়।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এস এম তানিম বলেন, ‘দেশের নাগরিক হিসেবে সাকিব অবশ্যই দেশে আসবে। তবে তাকে গ্রেপ্তার বরণ করে আদালতের মাধ্যমে নিজেকে নির্দোষ প্রমাণ করতে হবে। যখন আমাদের ভাইদের গুলি করে মারা হয়েছে তখন যে মুখে কুলুপ এঁটে বসে ছিল সেই গণহত্যাকারীর দোসরকে আমরা পুনর্বাসনের সুযোগ দিতে পারি না।’

মন্তব্য করুন


 

Link copied