আর্কাইভ  শুক্রবার ● ২১ জানুয়ারী ২০২২ ● ৮ মাঘ ১৪২৮
আর্কাইভ   শুক্রবার ● ২১ জানুয়ারী ২০২২

সৈয়দপুরে চেয়ারম্যান পদে নৌকা পেলো মাত্র ৯৩ ভোট

সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১, দুপুর ০৪:০০

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর ভোটের ভারে ‘তলিয়ে’ গেছে নৌকা।  

এ ইউনিয়নে মনোনয়ন দেওয়া হয় ওয়ার্ড আওয়ামী লীগ হাসিনা বেগমকে। তিনি ভোট পেয়েছেন মাত্র ৯৩টি। আর সাত হাজার ৪০৫ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসুদ রানা পাইলট।
 
চতুর্থ ধাপে এ উপজেলার পাঁচটি ইউনিয়নে ভোট হয়েছে রোববার (২৬ ডিসেম্বর)। এর মধ্যে একটি মাত্র ইউনিয়ন বাঙালিপুরে নৌকার প্রার্থী ডা. শাহজাদা সরকার বিজয়ী হয়েছেন। বাকি তিনটিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও একটিতে জাকের পার্টির প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।  
এলাকার ভোটাররা জানান, মনোনয়ন সঠিক হয়নি বলে খাতামধুপুর ইউনিয়নে নৌকার ভরাডুবি। মনোনয়ন বাণিজ্য হয়েছে। দলের একনিষ্ঠ ব্যক্তিকে মনোনয়ন না দিয়ে যাকে দেওয়া হয়েছে, তাকে অনেকে চেনেন না।  

সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোখছেদুল মোমিন বলেন, ঐতিহ্যগতভাবে মাসুদ রানা ও হাসিনা বেগমের পরিবার আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। খাতামধুপুরে রাজনৈতিক টানাপোড়েন আছে। মুক্তিযোদ্ধা, রাজাকার ইস্যু রয়েছে সেখানে। ওই দুই পরিবার থেকে পালাক্রমে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার নজির রয়েছে। আমরা বীর মুক্তিযোদ্ধার সন্তান মাসুদ রানা পাইলটকে মনোনয়ন দেওয়ার সুপারিশ করেছিলাম। কিন্তু স্থানীয় আওয়ামী লীগের কিছু নেতা হাসিনা বেগমের পক্ষ নেন। ফলে আমাদের এর মাসুল দিতে হলো।  

মন্তব্য করুন


Link copied