আর্কাইভ  মঙ্গলবার ● ১৭ সেপ্টেম্বর ২০২৪ ● ২ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ১৭ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: 'আমরা অথরিটি না,আমরা প্রেসার গ্রুপ'-রংপুরে সারজিস আলম       সুবা রঙ্গপুর থেকে রংপুর মহানগর পুলিশের ছয় বছরপূর্তি ও কিছু কথা       উত্তরবঙ্গ ব্লকেড' কর্মসূচিতে ঘন্টাব্যাপী অবরোধ ঢাকা-রংপুর মহাসড়ক       আসাদুজ্জামান নূর গ্রেফতার       মুরগি-ডিমের নতুন দাম নির্ধারণ করল সরকার      

 width=
 

স্পিকারের পদত্যাগপত্র গ্রহণ করলেন রাষ্ট্রপতি

সোমবার, ২ সেপ্টেম্বর ২০২৪, রাত ০৮:৩০

ডেস্ক: জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আজ সোমবার সন্ধ্যায় রাষ্ট্রপতির কার্যালয় থেকে এ বিষয়ে গেজেট প্রকাশ করা হয়েছে।

গেজেটে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭৪(২)(২) অনুচ্ছেদ অনুসারে রাষ্ট্রপতির নিকট স্বাক্ষরযুক্ত পত্রযোগে স্পিকার পদ থেকে পদত্যাগ করেছেন। তার পদত্যাগপত্রটি রাষ্ট্রপতি আজ গ্রহণ করেছেন এবং আজই তা কার্যকর হয়েছে।

এর আগে আজ রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের পতনের ২৭ দিনের মাথায় পদত্যাগ করেন তিনি।

২০১৩ সালের ৩০ এপ্রিল স্পিকার নির্বাচিত হন শিরীন শারমিন। তখন থেকে টানা ১১ বছর ধরে তিনি এই দায়িত্বে ছিলেন।

প্রসঙ্গত, দেশে গত ১৬ জুলাই থেকে ৫ আগস্ট ও সরকার পতনের পরে সহিংসতায় ৭৬০ জনের মৃত্যু হয়েছে। গুলি করে মানুষকে হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে মামলা হচ্ছে।

শিরীন শারমিন চৌধুরীর বিরুদ্ধেও মামলা হয়েছে। রংপুরে গুলিবিদ্ধ হয়ে স্বর্ণশ্রমিক মুসলিম উদ্দিন (৩৮) নিহত হওয়ার ২৭ আগস্ট শিরীন শারমিন চৌধুরী, সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ ১৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়।

শিরীন শারমিন চৌধুরী রংপুর-৬ আসন থেকে নির্বাচিত হয়ে সংসদ সদস্য হয়েছিলেন। 

মন্তব্য করুন


 

Link copied