আর্কাইভ  সোমবার ● ২৪ জানুয়ারী ২০২২ ● ১১ মাঘ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৪ জানুয়ারী ২০২২

হাতীবান্ধায় দুই ইউপি সদস্য পদ প্রার্থীর একই প্রতীক

রবিবার, ১২ ডিসেম্বর ২০২১, রাত ০৮:৪৭

লালমনিরহাট প্রতিনিধি: অবিশ্বাস্য হলেও সত্য, লালমনিরহাট জেলার একটি ইউপি নির্বাচনে দুই ইউপি সদস্য পদ প্রার্থীর একই প্রতীকের (মোরগ) পোস্টার দেখা গেছে। দুই সদস্য পদ প্রার্থীর একই প্রতিকের বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও উপজেলার সর্বত্র চলছে আলোচনা-সমালোচনার ঝড়। যে কারনে বিভ্রান্তের মধ্যে পড়েছেন সাধারণ ভোটাররা।

ঘটনাটি ঘটেছে লালমনিরহাট জেলার  হাতীবান্ধা উপজেলার সিঙ্গীমারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে। চতুর্থ ধাপের এই ইউপি নির্বাচন আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই উপজেলায় ১২টি ইউনিয়ন রয়েছে।

একই প্রতীকের পোস্টার ছাপানো ওই দুই সদস্য হলেন, উপজেলার সিংগীমারী ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নুরুজ্জামান ও মোক্তারুজ্জামান তুহিন।

আগামী ২৬ ডিসেম্বর হাতীবান্ধা উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের সকল প্রস্তুতি নির্বাচন কমিশন ইতোমধ্যে সম্পন্ন করেছেন। এর আগে গত ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয় উপজেলা নির্বাচন কমিশন। এতে মোরগ প্রতীক পায় আক্তারুজ্জামান তুহিন। আর টিউবয়েল প্রতীক পায় নুরুজ্জামান। এরপরেও দুজনই মোরগ প্রতীক দিয়ে পোস্টার ছাপিয়েছেন এবং বিভিন্ন জায়গায় সেই পোষ্টার সাটিয়েও দেয়া হয়েছে। এতে করে দ্বিধাদন্ধে ভুগছেন সাধারণ ভোটাররা।

এ বিষয়ে মোক্তারুজ্জামান তুহিন বলেন, আমি মোরগ প্রতীক পেয়েছি। তার সমস্ত কাগজ পত্র আমার কাছে আছে। কিন্তু নুরুজ্জামান কি কারনে মোরগ প্রতীক দিয়ে পোস্টার ছাপিয়েছেন তা আমার জানা নেই। তাই বিষয়টি নির্বাচন কমিশনকে অবগত করা হয়েছে।

তবে নুরুজ্জামান বলেন, আমি টিউবয়েল প্রতীক পেয়েছি। ভুলবসত মোরগ প্রতীকের পোস্টার ছাপানো হয়েছে। পরবর্তীতে তা সংশোধন করা হয়।

হাতীবান্ধা উপজেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল ইসলাম বলেন, বিষয়টি নিয়ে এখনো কোন প্রার্থী আমাকে জানাননি। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন


Link copied