আর্কাইভ  বৃহস্পতিবার ● ২০ জানুয়ারী ২০২২ ● ৭ মাঘ ১৪২৮
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২০ জানুয়ারী ২০২২

২০ হাজার টাকায় ভর্তি পরীক্ষায় প্রক্সি, কারমাইকেলের ছাত্র আটক

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, রাত ০৯:১৫

ডেস্ক: দেশের ছয়টি কৃষি বিশ্ববিদ্যালয় ও একটি কৃষি প্রাধান্য বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক শ্রেণির গুচ্ছ ভর্তি পরীক্ষা দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার মোট সাতটি কেন্দ্রে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিন, রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) কেন্দ্রে অন্যের হয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা এক যুবককে আটক করা হয়েছে। আটককৃত প্রক্সিদাতার কাছ থেকে জব্দকৃত মূল পরীক্ষার্থীর দিনাজপুর বোর্ডের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজিস্ট্রেশন পেপার দেখে জানা যায়, রংপুরের ক্যান্ট. পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী তানভির হাসানের পরিবর্তে পরীক্ষা দিতে আসে সে। তানভির হাসানের বাবার নাম মাহাবুর রহমান ও মা লিপি আক্তার। তার রেজিস্ট্রেশন নম্বর ১৫১৭৭৫৬৫৬২। 

শেকৃবি প্রক্টরিয়াল বডি’র প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রক্সিদাতা জানান-তার নাম শাহরিয়ার হাসান। সে জানায় তার বাড়ি দিনাজপুরের চিরিরবন্দর, রংপুর কারমাইকেল কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ছাত্র। বিশ হাজার টাকা চুক্তিতে পরীক্ষা দিতে আসে সে। 

শেকৃবি সহকারী প্রক্টর রাকিবুর রহমান জানান, প্রক্সি দিতে আসা এ পরীক্ষার্থীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় বাদী হয়ে একটি মামলা এজাহার করেছেন।

শেকৃবি প্রক্টর অধ্যাপক ড. মো. হারুনুর রশীদ জানান, তার কাছ থেকে কোনো প্রকার ডকুমেন্ট পাওয়া যায়নি যার ভিত্তিতে তাকে শনাক্ত করা সম্ভব, তাই তার জবানবন্দিতে দেওয়া তথ্য মিথ্যাও হতে পারে। মনে হচ্ছে সে কোনো শক্তিশালী জালিয়াত চক্রের সাথে জড়িত। 

মন্তব্য করুন


Link copied