আর্কাইভ  শনিবার ● ২৯ জানুয়ারী ২০২২ ● ১৬ মাঘ ১৪২৮
আর্কাইভ   শনিবার ● ২৯ জানুয়ারী ২০২২

৫ লক্ষণে বুঝুন আপনাদের সম্পর্ক ভাঙবে না

শনিবার, ৪ ডিসেম্বর ২০২১, দুপুর ১০:৩৮

ডেস্ক: আমরা সবাই সুখী ও সুস্থ সম্পর্ক চাই। এমন যুগল, যারা কঠিন সময়েও একে অন্যের পাশে থাকবে এবং হৃদয় উজাড় করে ভালোবাসবে। মাঝেমধ্যে আমরা তেমনটা অনুভব করি। আবার এমন সময়ও আসে, যখন সঙ্গীর ব্যবহার হতাশ করে তোলে, যা সম্পর্কে একটি প্রশ্নবোধক চিহ্ন যুক্ত করে।আবার অনেকে অন্য যুগলের সুখ দেখে ঈর্ষাকাতর হয়। তখন নিজের সম্পর্কের সঙ্গে তুলনা করে নিজেকে অসুখী ভাবে। আপনি অন্যের সম্পর্কের সাথে নিজেদের তুলনা করতে পারেন, তবে ভুলে যাবেন না আপনাদের সম্পর্কও মজবুত। অবশ্য অন্যদের সম্পর্কের সাথে তুলনা না করাই উত্তম।

ভারতের জীবনধারা ও স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের এক প্রতিবেদনে এমন কিছু লক্ষণ প্রকাশ করা হয়েছে, যা দেখে বুঝতে পারবেন আপনাদের সম্পর্ক মজবুত, কখনও ভাঙবে না। আসুন, আমরা আজ পাঁচটি লক্ষণ জেনে নিই—

একে অন্যের প্রতি আস্থা ও সম্মান আছে

আপনাদের যদি একে অন্যের প্রতি আস্থা থাকে, দুজন দুজনের বন্ধুদের প্রতি সহনশীল হন, তবে বোঝা যাবে আপনাদের সম্পর্ক মজবুত। সম্পর্কের শক্ত ভিত হলো আস্থা। আর একে অন্যকে সম্মান করতেই হবে। এমন কিছু করা যাবে না, যাতে দুজনই বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হন। আপনাদের সম্পর্ক এমন হলে বুঝবেন, কখনও ভাঙবে না।

অর্থপূর্ণ আলাপ

সম্পর্কের আরেকটি গুরুত্বপূর্ণ ভিত হলো যোগাযোগ। যদি আপনাদের যোগাযোগ ভালো হয় এবং যোগাযোগকালে একে অন্যকে যথেষ্ট গুরুত্ব দিয়ে থাকেন, তাহলে আপনাদের অভিনন্দন! সম্পর্কে খারাপ সময় আসতেই পারে। হতে পারে ভুল বোঝাবুঝি। কিন্তু কঠিন পরিস্থিতির মধ্যেও যদি আপনারা সুসম্পর্ক বজায় রেখে চলেন, তবে আপনাদের সম্পর্ক ভাঙবে না।

দীর্ঘদিন ঝগড়া থাকে না

প্রত্যেক সম্পর্কেই সমস্যা আসে। তার মানে এই নয় যে এ ঝগড়া দিনের পর দিন বা সপ্তাহের পর সপ্তাহ চালিয়ে যেতে হবে। দুজন দুজনের ওপর যতই রেগে থাকুন না কেন, যদি আপনাদের ঝগড়া দিনশেষে মিটে যায়, তাহলে আপনাদের সম্পর্ক যে ভাঙবে না, এটা তার জোর লক্ষণ। বিবাদ ঝুলিয়ে রেখে ঘুমাতে যাওয়া ঠিক নয়। তার আগেই মিটিয়ে ফেলুন। নইলে সম্পর্কে খারাপ প্রভাব পড়বে।

একে অন্যের প্রেরণা

যুগলজীবনে একে অন্যের প্রেরণা হওয়া গুরুত্বপূর্ণ। সঙ্গীর জীবনে দুঃসময় আসতে পারে। এ সময় সঙ্গীর পাশে থাকা দরকার। তার আবেগকে গুরুত্ব দেওয়ার জরুরি। আপনাদের সম্পর্কে যদি এ লক্ষণগুলো থাকে, তবে বুঝতে হবে বন্ধন দৃঢ়। আর বন্ধন দৃঢ় হলে সম্পর্ক কখনও ভাঙবে না।

আপনাদের অন্তরঙ্গতা ভালো

সম্পর্কে অন্তরঙ্গতা খুবই গুরুত্বপূর্ণ। যদি আপনাদের আবেগীয় ও শারীরিক অন্তরঙ্গতা ভালো হয়, তবে বুঝতে হবে আপনাদের সম্পর্ক বেশ মজবুত। সময় পেলেই আপনারা একে অন্যের হাত ধরেন, দুষ্টুমি করেন এবং চুমু দেন। আর শারীরিক সম্পর্কের সময়ও আপনারা দুজন বেশ উপভোগ করেন। দুজন মিলে আবিষ্কার করেন নিত্যনতুন উপায়। তবে বুঝতে হবে, আপনাদের সম্পর্ক দৃঢ়। আর বলাই বাহুল্য, এ ধরনের সম্পর্ক কখনও ভেঙে যায় না।

মন্তব্য করুন


Link copied