আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪ ● ৪ আশ্বিন ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৯ সেপ্টেম্বর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: দিনাজপুরে সাংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপার নাজমুল হাসানের মতবিনিময়        নীলফামারীর নবাগত ডিসির সাথে সাংবাদিকদের মতবিনিময়       নীলফামারীতে শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি ও মানববন্ধন       সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব       রংপুর মেট্রোপলিটনের ৬ থানায় নতুন ওসি      

 width=
 

৮ দফা দাবিতে নীলফামারীতে সংখ্যালঘু অধিকার আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, বিকাল ০৭:০৮

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ দ্রুত ট্রাইব্যুনাল গঠন করে সংখ্যালঘু নির্যাতনের বিচার, নির্যাতিতদের ক্ষতিপূরণ ও পূনর্বাসনসহ, সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়নসহ আট দফা দাবিতে নীলফামারীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার(১৪ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে সংখ্যালঘু অধিকার আন্দোলনের ব্যানারে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ওই কর্মসূচি পালন করে। মিছিলটি শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে শুরু করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সেখানে ফিরে সমাবেশে মিলিত হয়। 
এসময় প্রধান অতিথির বক্তৃতা দেন সংগঠনের কেন্দ্রীয় সমন্বয়ক লিংকন দত্ত। ছাত্র প্রতিনিধি কাঞ্চন রায়ের সঞ্চালনায় অন্যানের মধ্যে বক্তৃতা দেন রংপুর বিভাগীয় ছাত্র প্রতিনিধি উজ্জল সিনহা, ইন্টারন্যাশনাল হিন্দু মাইনোরিট ফাউন্ডেশনের সদস্য সৌমিক দাস, সংখ্যালঘু অধিকার আন্দোলনের ছাত্র প্রতিনিধি টিটু বর্মন, অরিন্দম রায় নিলয়, ইসকন প্রতিনিধি জগজ্জীবন গৌর চন্দ্র দাস প্রমুখ।
বক্তারা গত ৫ আগস্ট থেকে দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা, বাড়িঘর, উপাসনালয়, ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর, লুটপাট, অগ্নিসংযোগ এবং হুমকি প্রদানের নিন্দা জানিয়ে দ্রুত ট্রাইব্যুনাল গঠন করে এসব ঘটনার বিচার, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় গঠন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টসহ সংখ্যালঘু অন্যান্য ধর্মীয় কল্যাণ ট্রাস্টকে ফাউ-েশনে উন্নীতকরণ, দেবোত্তর সম্পত্তি পুণরুদ্ধার ও সংরক্ষণ আইন প্রণয়ন, অর্পিত সম্পত্তি প্রত্যাপন আইন যথাযথ বাস্তবায়ন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সংখ্যালঘু শিক্ষার্থীদের জন্য উপাসনালয় ও এসব প্রতিষ্ঠানের আবাসিকে তাদের জন্য প্রার্থনা কক্ষ বরাদ্দ, সংস্কৃত ও পলি শিক্ষা বোর্ড আধুনিকায়ন, শারদীয় দূর্গাপুজায় পাঁচদিনসহ অন্যান্য ধর্মীয় উৎসবে প্রয়োজনীয় ছুটি বরাদ্দসহ আট দফা দাবি জানান।

মন্তব্য করুন


 

Link copied